• শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সমাজ থেকে সাম্প্রদায়িকতার বিনাশ চাই : ইবি উপাচার্য

  ইবি প্রতিনিধি

২৩ অক্টোবর ২০২১, ১৪:২৯
ইবি
বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন 'মৃত্যুঞ্জয়ী মুজিব' ম্যুরালের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয় (ছবি : দৈনিক অধিকার)

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেছেন, কূপমণ্ডূকের দল নিজের নাক কেটে অন্যের যাত্রা ভঙ্গ করতে গিয়ে সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করার পায়তারা করছে। এদের বিচার না বিনাশ চাইব? আমরা এই সভায়, সমাজ থেকে শুধু বিচার চাই না এদের (সাম্প্রদায়িকতার) বিনাশ চাই। এই যে অশুভ শক্তি যারা সমাজে এই ধরণের বিবেদ তৈরি করতে চায় তারা আমাদের স্বাধীনতাকে অস্বীকার করে এখানে ফায়দা তুলটে চায়। এই সরকারের সময় যেটা একবারেই প্রত্যাশিত নয়, আমি বিশ্বাস করি সরকার সক্রিয়ভাবে সেসব পদক্ষেপ গ্রহণ করছে।

সনাতন ধর্মাবলম্বীদের ওপর হামলা, মন্দির ভাঙচুর, বাড়িঘরে অগ্নিসংযোগ এবং সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে ইসলামী বিশ্ববিদ্যালয়ের পেশাজীবী সংগঠন (ইবি) বঙ্গবন্ধু পরিষদ কর্তৃক আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেছেন তিনি।

শনিবার (২৩ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন 'মৃত্যুঞ্জয়ী মুজিব' ম্যুরালের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে ইবি বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া।

এর আগে ইবি বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল আরেফিনের সঞ্চালনায় অনলাইনে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি ডা. এস এ মালেক, কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক মতিউর রহমান লাল্টু।

আরও পড়ুন : সাস্ট ক্লাবের নব গঠিত কমিটির শপথ ও দায়িত্ব গ্রহণ

এছাড়াও বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন, হিসাব বিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের অধ্যাপক ড. অরবিন্দু সাহা, ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মামুনুর রহমান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, আইন বিভাগের অধ্যাপক ড. শাজাহান মন্ডল, কর্মকর্তা সমিতির সভাপতি শামছুল ইসলাম জোহা, সাধারণ সম্পাদক মীর মোর্শেদুল ইসলাম প্রমুখ।

মানববন্ধনে বক্তারা দেশে সনাতন ধর্মাবলম্বীদের ওপর নির্যাতন, দুর্গাপূজার সময় অস্থিরতা, কুমিল্লা, চট্টগ্রাম, নোয়াখালী, রংপুরসহ সারা দেশে মন্দির, প্রতিমা ভাঙচুর, বাড়িতে হামলা ও নাশকতার মতো যেসব ঘটনা ঘটেছে এসব ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় নিয়ে এসে দৃষ্টান্তমূলক বিচার দাবি করেন।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড