• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবিতে ঢাবির 'গ' ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৮২ শতাংশ

  শাবি প্রতিনিধি

২৩ অক্টোবর ২০২১, ০৯:১৭
শাবি
সকাল ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয় (ছবি : দৈনিক অধিকার)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা ঢাবিসহ দেশের ৮টি কেন্দ্রে শুক্রবার (২২ অক্টোবর) সম্পন্ন হয়েছে।

সিলেট অঞ্চলের চার জেলার চার শত ২৬ জন পরীক্ষার্থীর পরীক্ষা কেন্দ্র ছিল সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। শুক্রবার (২২ অক্টোবর) সকাল ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা শুরু হলে শিক্ষাভবন-বি এর একটি পরীক্ষার হল পরিদর্শন করেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

পরিদর্শন শেষে শাবি উপাচার্য সাংবাদিকদের বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিনটি ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। আজকেও সুন্দর ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হচ্ছে। আগামীকালও তাদের পরীক্ষা আছে, আশা করি কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ছাড়াই সব পরীক্ষা শেষ করতে পারব।

এ দিকে, কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ছাড়াই ভর্তি পরীক্ষা শেষ হয়েছে বলে জানিয়েছেন ঢাবির 'গ' ইউনিট ভর্তি পরীক্ষার শাবি সমন্বয়ক ও বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. খায়রুল ইসলাম।

তিনি বলেন, ২২ অক্টোবর অনুষ্ঠিত ঢাবির 'গ' ইউনিটে সিলেটের ৪ জেলার ৪২৬ জন আবেদন করলেও উপস্থিত ছিল ৩৫১ জন। এ হিসাবে পরীক্ষায় উপস্থিতির হার ৮২ শতাংশ এবং অনুপস্থিতি ১৮ শতাংশ।

তিনি আরও বলেন, সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করেই শাবিতে পরীক্ষা সম্পন্ন হয়েছে। কোথাও কোনো জালিয়াতি বা অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেনি। এজন্য শাবিতে এ পরীক্ষায় সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান তিনি।

এর আগে গত ১ অক্টোবর ‘ক’ ইউনিট এবং ২ অক্টোবর ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ‘ক’ ইউনিটে ২ হাজার ৫৫৬ জন এবং ‘খ’ ইউনিটে ৭৭৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন।

শনিবার (২৩ অক্টোবর) ‘ঘ’ ইউনিটে ২ হাজার ১৮৩ জন শিক্ষার্থী শাবির কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশ নেবেন।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: i[email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড