• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাবিপ্রবি মেডিক্যাল সেন্টারে চলছে টিকাদান কর্মসূচি

  মাসুদ রানা, হাবিপ্রবি প্রতিনিধি

২০ অক্টোবর ২০২১, ১০:০৯
হাবিপ্রবি
টিকা গ্রহণ করছেন শিক্ষার্থী (ছবি : দৈনিক অধিকার)

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়র (হাবিপ্রবি) শিক্ষার্থীদের শতভাগ টিকার আওতায় আনতে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে করোনার ভ্যাকসিন প্রদান শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের টিকাদান প্রক্রিয়া সহজ করতে এ অস্থায়ী ক্যাম্প স্থাপন করা হয়।

সোমবার (১৮ অক্টোবর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.এম কামরুজ্জামান এ টিকাকেন্দ্রের উদ্বোধন করেন।

হাবিপ্রবি মেডিক্যাল সেন্টারের চীফ মেডিক্যাল অফিসার ডা.মো. নজরুল ইসলাম দৈনিক অধিকারকে জানান, সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত টিকা দেওয়া হবে। যারা সুরক্ষা অ্যাপে রেজিস্ট্রেশন করেছে কিন্তু এখনো মেসেজ পায়নি তাদেরকে টিকার (১ম) ডোজ টিকা অগ্রাধিকার ভিত্তিতে দেয়া হচ্ছে। টিকা পেতে রেজিস্ট্রেশন কপি জমা দিতে হবে। অস্থায়ী এ ক্যাম্পে শুধু সিনোফার্মের ভেরোসেল টিকা দেওয়া হচ্ছে।

ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ বলেন, মাননীয় উপাচার্যের একান্ত প্রচেষ্টায় আমরা বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে শিক্ষার্থীদের টিকা দিতে পেরেছি। প্রথম দিন (সোমবার) ১১০ জন ও ২য় দিন (মঙ্গলবার) ৭৭ জন মেডিক্যাল সেন্টার থেকে টিকা নিয়েছে। প্রথম দিকে শুধুমাত্র সুরক্ষা অ্যাপে রেজিস্ট্রেশন করে এখনো টিকা দিতে পারেনি তাদেরকে ১ম ডোজ দেয়া হবে। সকল শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের ১ম ডোজ দেওয়া সম্পন্ন হলে আমরা ২য় ডোজ টিকা দেওয়ার ব্যবস্থা করবো।

তিনি বলেন, যাদের জাতীয় পরিচয়পত্র নেই তারা আপাতত টিকা পাবে না। জন্মনিবন্ধন নাম্বার দিয়ে যারা ইউনিভ্যাক লিঙ্কে আবেদন করেছিল তাদের তালিকা আমরা পেয়েছি। আবেদনকারীরা আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কি না তা যাচাই করে খুব দ্রুতই স্বাস্থ্য অধিদফতরে তালিকা পাঠাব। এরপরে তারা বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টার থেকেই টিকা নিতে পারবে।

বিদেশি শিক্ষার্থীদের টিকা প্রদানের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, স্বাস্থ্য অধিদফতরের সঙ্গে আমরা নিয়মিত যোগাযোগ রাখছি। আমরা বিদেশি শিক্ষার্থীদের সব তথ্য তাদের দিয়েছি। আশা করছি আগামী সপ্তাহেই বিদেশী শিক্ষার্থীদের আমরা টিকার আওতায় আনতে পারব।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড