• বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

টিকা ছাড়াই ক্লাসে ফিরছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

  ক্যাম্পাস ডেস্ক

১৯ অক্টোবর ২০২১, ১২:৩৯
টিকা
টিকা কার্যক্রমের বাইরে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত এসব শিক্ষার্থীরা (ছবি : সংগৃহীত)

দীর্ঘ ১৯ মাস বন্ধ থাকার পর আগামী ২১ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠানে সশরীরে পাঠদান কার্যক্রম। তবে সশরীরে ক্লাস কার্যক্রম শুরু হলেও টিকা কার্যক্রমের বাইরে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত এসব শিক্ষার্থীরা।

দেশে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত প্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থী সংখ্যা ৩০ লাখ। এদের মধ্যে কতজন টিকার আওতায় এসেছেন তার প্রকৃত তথ্যও নেই বিশ্ববিদ্যালয়টির কাছে। এর আগে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছিলো টিকা গ্রহণের ক্ষেত্রে সবচেয়ে বেশি পিছিয়ে রয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান বলেছেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৩০ লাখ শিক্ষার্থীর মধ্যে ৮ লাখ শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্র আছে। যাদের জাতীয় পরিচয়পত্র রয়েছে তাদের সুরক্ষা অ্যাপে গিয়ে নিবন্ধন করা ও টিকা নেওয়ার জন্য জন্য বলা হয়েছে।

এর আগে, শনিবার (১৬ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ২১ অক্টোবর থেকে সশরীরে ও অনলাইনে ক্লাস শুরু হবে বলে জানানো হয়েছে। ওই দিন ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ১ম বর্ষে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রামও অনুষ্ঠিত হবে।

অধ্যাপক ড. মশিউর রহমান বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষার্থীদের এনআইডি নেই তাদের জন্মনিবন্ধনের মাধ্যমে সুরক্ষা অ্যাপে গিয়ে নিবন্ধনের জন্য বলা হয়েছে। সরকার ১০ কোটি ভ্যাকসিন ডিসেম্বরের মধ্যে পাবে। যেসব শিক্ষার্থী নিবন্ধন করে রাখবেন তারা ওই সময় সবাই টিকা পাবে।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড