• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা বিভাগীয় শ্রেষ্ঠ রোভার হিসেবে মনোনীত হয়েছেন বশেমুরবিপ্রবি শিক্ষার্থী

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

১৯ অক্টোবর ২০২১, ০৯:৫৮
বশেমুরবিপ্রবি
রোভার সাকিব হোসেন হৃদয়

গোপালগঞ্জ জেলা থেকে প্রথমবারের মতো বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চল কর্তৃক 'ইনোভেটিভ ও পারফর্মেন্স অ্যাওয়ার্ড' এর জন্যে মনোনীত হয়েছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রোভার সাকিব হোসেন হৃদয়।

বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের সম্পাদক প্রফেসর এ. কে. এম সেলিম চৌধুরী সাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে রবিবার (১৭ অক্টোবর) তথ্যটি নিশ্চিত করা হয়।

নিজের অনুভূতি প্রসঙ্গে সাকিব হোসেন হৃদয় বলেন, এই অর্জনের আনন্দ সত্যিই বোঝানো সম্ভব নয়। এ অর্জন শুধু আমার নয়, বশেমুরবিপ্রবি রোভার স্কাউট গ্রুপের, বাংলাদেশ স্কাউটস গোপালগঞ্জ জেলা রোভারের এবং সেসব মানুষের যারা আমাকে সার্বক্ষণিক সহযোগিতা করেছেন, প্রতিটি বাঁধা মোকাবিলা করার সাহস যুগিয়েছেন, বিশেষ করে আমার বাবা-মা সহ রোভার ইউনিটের আরএসএল মো. জুবাইর আল মাহমুদ উডব্যাজার স্যার ও গোপালগঞ্জ জেলা রোভার সম্পাদক মো. মজনুর রশিদ স্যার প্রতিনিয়ত আমাকে সহযোগিতা করেছেন। আমি তাদের কাছে চির কৃতজ্ঞ।

এ সময় তিনি আরও জানান, এতদিনের পরিশ্রম ও দায়িত্ববোধ তাকে আজকের অবস্থানে নিয়ে এসেছে। রোভারিং জীবনে প্রতিটি বাধাই তাকে নতুন উদ্যমে কাজ করার অনুপ্রেরণা দিয়েছে। তিনি মনে করেন, এটি এমন একটি জায়গা যেটি প্রতিনিয়ত একজন রোভারকে সৎ, সাহসী, দক্ষ, বিনয়ী, সাংগঠনিক ও আত্মমর্যাদা সম্পন্ন হিসেবে গড়ে তুলতে সহায়তা করে।

নিজের ভবিষ্যত প্রত্যাশা প্রসঙ্গে হৃদয় জানান, তিনি প্রত্যাশা করেন তার এই সফলতা তার বিশ্ববিদ্যালয় তথা গোপালগঞ্জ জেলা রোভারে অব্যাহত থাকুক। সেসঙ্গে তার মূল লক্ষ্য রোভার স্কাউটের সর্বোচ্চ অ্যাওয়ার্ড 'প্রেসিডেন্টস রোভার স্কাউট (PRS)' অর্জন করা এবং এর জন্য তিনি সবার নিকট দোয়া প্রার্থী।

এ বিষয়ে বশেমুরবিপ্রবির সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক এবং গোপালগঞ্জ জেলা রোভার সম্পাদক মো. মজনুর রশিদ বলেন, সাকিব হোসেন হৃদয় অত্যন্ত পরিশ্রমী এবং উদ্যমী একজন রোভার। আমরা অত্যন্ত কাছ থেকে তার পরিশ্রম দেখেছি। তার এই অর্জনে আমরা গর্বিত। তার এই অর্জন গোপালগঞ্জ জেলার রোভারদের আরও অনুপ্রাণিত করবে এবং আমরা আশা করছি তার মাধ্যমে যে অর্জন শুরু হয়েছে তার ধারাবাহিকতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, ইনোভেটিভ কার্যক্রমে অনুপ্রেরণা দেওয়ার জন্য 'বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চল' থেকে প্রতিবছর ইনোভেটিভ ও পারফর্মেন্স অ্যাওয়ার্ড দেওয়া হয়। এক্ষেত্রে প্রতি বিভাগে একজন করে শ্রেষ্ঠ রোভার হিসেবে মনোনীত করা হয়।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড