• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবির 'ডি' ইউনিটে ভর্তি আবেদনের সময় বৃদ্ধি

  ইবি প্রতিনিধি

১৮ অক্টোবর ২০২১, ১৪:৩৫
ইবি
ইসলামী বিশ্ববিদ্যালয় মূল ফটক (ফাইল ছবি)

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) স্বতন্ত্র 'ডি' ইউনিটের (ধর্মতত্ত্ব অনুষদের) ভর্তি ফরম জমা দেওয়ার তারিখ আগামী (২০ অক্টোবর) বুধবার পর্যন্ত বর্ধিত করা হয়েছে।

সোমবার এই বিষয়টি নিশ্চিত করেছেন থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সোলায়মান। তিনি জানান, ডি ইউনিটে ভর্তি আবেদনের তারিখ বাড়িয়ে আগামী ২০ অক্টোবর রাত ১২টা পর্যন্ত করা হয়েছে। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার তারিখ আগামী ২ নভেম্বর অপরিবর্তিত থাকবে বলে জানান তিনি।

এর আগে ইবির ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ‘ডি’ ইউনিটে (ধর্মতত্ত্ব অনুষদ) ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ছাত্র-ছাত্রীদের ভর্তি আবেদন রবিবার (১৭ অক্টোবর) রাত ১২.০০টায় শেষ হওয়ার কথা ছিল। এর পর আবেদনের তারিখ বাড়িয়ে ২০ অক্টোবর পর্যন্ত করা হয়েছে। ভর্তি আবেদন শুরু হয়েছিল গত ৭ অক্টোবর রাত ১২.০১ মিনিট থেকে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদভূক্ত ডি ইউনিটে ভর্তিচ্ছু আবেদকারীকে অবশ্যই ২০১৯ অথবা ২০২০ সনের উচ্চ মাধ্যমিক/সমমান এবং ২০১৭ অথবা ২০১৮ সনে মাধ্যমিক/সমমান পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। ন্যূনতম যোগ্যতা থাকা সাপেক্ষে আবেদনকারীকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://www.iu.ac.bd/admission এ প্রকাশিত ভর্তি নির্দেশিকায় উল্লিখিত এবং ওয়েবসাইটে প্রদর্শিত ধাপসমূহ অনুসরণ করে আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য ও নীতিমালা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iu.ac.bd থেকে জানা যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড