• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাবি ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা

  আরিফুল ইসলাম আরিফ, জাবি প্রতিনিধি

১৮ অক্টোবর ২০২১, ০৯:০৯
জাবি
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)

মেয়াদোত্তীর্ণ হওয়ায় এবং দলীয় গতিশীলতা আনয়নের জন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। রবিবার (১৭ অক্টোবর) সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, মেয়াদোত্তীর্ণ হওয়ায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।

একই সঙ্গে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নতুন কমিটিতে সভাপতি/সাধারণ সম্পাদক পদ-প্রত্যাশীদের আগামী ১০(দশ) কার্যদিবসের মধ্যে জীবন বৃত্তান্ত জমা দেয়ার জন্য বিজ্ঞপ্তিতে নির্দেশ দেয়া হয়েছে। এটি জমা দিতে কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাবরিনা ইতি, উপ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক এহসান পিয়াল, সহ-সম্পাদক ফারজানা ইয়াসমিন রাখির সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে।

এ দিকে, দীর্ঘদিন মেয়াদোত্তীর্ণ থাকার পর কমিটি বিলুপ্ত করায় উচ্ছ্বসিত শাখা ছাত্রলীগের সকল নেতাকর্মী।

উচ্ছ্বাস প্রকাশ করে সদ্য বিলুপ্ত কমিটির সহ-সম্পাদক আখতারুজ্জামান সোহেল বলেন, সংগঠনকে গতিশীল করার জন্য অনেক দিনের অচলাবস্থার অবসান হলো। এজন্য বাংলাদেশ ছাত্রলীগের সংগ্রামী সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য দাদাকে ধন্যবাদ।

তিনি আরও বলেন, ছাত্র রাজনীতির প্রাণকেন্দ্র একটি বিশ্ববিদ্যালয়ের ইউনিট। দীর্ঘদিন যাবত নেতৃত্ব শূন্য থাকা একটি ইউনিটকে সঠিকভাবে নিয়ন্ত্রণ করতে প্রয়োজন একজন বিচক্ষণ, দূরদর্শী এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ একজন অভিজ্ঞ নেতা। আশা করি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ তাদের বিজ্ঞ বিবেচনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মত একটি গুরুত্বপূর্ণ ইউনিটের জন্য বর্তমান রাজনৈতিক চাহিদা অনুযায়ী সর্বোত্তম নেতৃত্ব বাছাই করে আবার গতিশীল করবে আমাদের প্রাণের প্রাঙ্গণকে।

কমিটি বিলুপ্ত ঘোষণার বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য পদপ্রত্যাশী নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রগতিশীলতার সবচেয়ে বড় একটা অঙ্গন। সেখানে আমরা বঙ্গবন্ধুর আদর্শ, জাতীয়তাবাদ ও ধর্মনিরপেক্ষতাসহ বাংলাদেশের মূলনীতির আলোকে শেখ হাসিনা যে বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাচ্ছে, এই লক্ষ্য বাস্তবায়নে যাঁদের আমরা যোগ্য হিসেবে মনে করবো, তাঁদের দায়িত্ব দেবো।

জাহাঙ্গীরনগরে সাধারণ সম্পাদক না থাকায় সম্মেলন করার সুযোগ পাননি বলে দাবি করেন তিনি।

কবে নাগাদ কমিটি হতে পারে এমন প্রশ্নের জবাবে লেখক ভট্টাচার্য বলেন, আমরা জীবন বৃত্তান্ত (সিভি) আহ্বান করেছি, ১০ কার্যদিবস শেষ হলেই যত দ্রুত সম্ভব কর্মিসভা করে আমরা নতুন কমিটি ঘোষণা করবো।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড