• মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

জবি ছাত্রদলের ওপর ছাত্রলীগের অতর্কিত হামলা

  জবি প্রতিনিধি

১৭ অক্টোবর ২০২১, ১৪:০০
জবি
এতে গুরুতর আহত হয় আহ্বায়ক প্রার্থী মেহেদী হাসান হিমেল এবং শাখা ছাত্রদলের ছাত্রনেতা শাহরিয়ার হোসেন (ছবি : দৈনিক অধিকার)

২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের গুচ্ছ ভর্তি পরীক্ষায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে আগত পরীক্ষার্থীদের ফুল এবং কলম দিয়ে সাদর সম্ভাষণ জানানোর সময় জবি শাখা ছাত্রদলের ওপর অতর্কিত হামলা করেছে জবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

রবিবার (১৭ অক্টোবর) বেলা সাড়ে ১১ টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৩ নাম্বার গেটের সামনে এ হামলা হয়। এসময় ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের ভীত হয়ে পড়তে দেখা যায়।

জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল শাখার আহ্বায়ক পদপ্রার্থী মেহেদী হাসান হিমেল ও অন্যান্য নেতা-কর্মী পরিক্ষার্থীদের সহযোগিতা করার সময় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক আশরাফুল ইসলাম টিটন ও যুগ্ম আহবায়ক জামাল উদ্দিনের নির্দেশে ছাত্রলীগকর্মী ১১তম ব্যাচের ছাত্রলীগ নেতা মফিজুর রহমান হামিম, শেখ রাসেল, নাজমুল হাসান মুন্না, ১২তম ব্যাচের মেহেদী হাসান, ১৩তম ব্যাচের নওশের বিন আলম ডেভিডসহ আরও অনেকে অতর্কিতভাবে হামলা করে।

এতে গুরুতর আহত হয় ছাত্রদলের আহ্বায়ক প্রার্থী মেহেদী হাসান হিমেল এবং শাখা ছাত্রদলের ছাত্রনেতা শাহরিয়ার হোসেন। হামলার সময় অন্যান্যদের মধ্যে ছাত্রদলনেতা সাইফুল হক তাজ, নাহিদ চৌধুরী, মাহবুব রহমান, রাতুল হাসান, নাছিম উদ্দিন, জামাল হোসেন, জাহিদ হাসান, আব্দুল আজিজ, কুতুব উদ্দিন স্বরণ, আলআমিন, তৌহিদ চৌধুরী, রবিন, জিসান, মোবাইদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

হামলার বিষয়ে জবি ছাত্রদলের আহবায়ক প্রার্থী মেহেদী হাসান হিমেল বলেন, ছাত্রসংগঠন হিসেবে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের সহযোগিতা করা আমাদের নৈতিক দায়িত্ব। সে দায়িত্ব পালনে আমরা যখন শিক্ষার্থীদের মাস্ক,কলম ও ফুল দিয়ে সম্ভাষণ জানাচ্ছিলাম তখন ছাত্রলীগ আমাদের ওপর হামলা করে আমাদের আহত করাই প্রমাণ করে তারা কখনো শিক্ষার্থীবান্ধব ছিল না। আমরা ক্যাম্পাসে সহবস্থানের নিশ্চিতের দাবি জানাই। শিগগিরই আমরা ক্যাম্পাসে অবস্থান নিব।

ছাত্রদলের উপর হামলার বিষয়ে আশরাফুল ইসলাম টিটন বলেন, গুচ্ছ ভর্তি পরীক্ষার দিন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার পরিবেশ নষ্ট করতে ছাত্রদল এসেছে। ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের যাতে কোনো রকম ক্ষতি না হয় সেজন্য আমাদের নির্দেশে ছাত্রলীগের নেতা-কর্মীরা ছাত্রদলকে রুখে দিয়েছে।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড