• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

গুচ্ছ ভর্তি পরীক্ষা নিতে প্রস্তুত হাবিপ্রবি

  মাসুদ রানা, হাবিপ্রবি প্রতিনিধি

১৬ অক্টোবর ২০২১, ১৪:৩০
হাবিপ্রবি
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় মূল ফটক (ফাইল ছবি)

গুচ্ছ ভর্তি পরীক্ষা নিতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে উত্তরবঙ্গের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)।

আগামীকাল ১৭ অক্টোবর এ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে স্নাতক ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা (গুচ্ছ) শুরু হবে। এতে তিন (০৩) ইউনিটে মোট ১৫ হাজার ৩ শ ৩৮ জন ভর্তিচ্ছু পরীক্ষার্থী হাবিপ্রবিতে পরীক্ষা দিতে আসবে। এর মধ্যে আগামীকাল বিজ্ঞান (এ) ইউনিটে ৭ হাজার ২৫ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক অধ্যাপক ড. শ্রীপতি সিকদার।

জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক অধ্যাপক ড. শ্রীপতি সিকদার বলেন, এবার ৩টি ইউনিটে মোট ১৫ হাজার ৩শ ৩৮ জন ভর্তিচ্ছু পরীক্ষার্থী হাবিপ্রবিতে পরীক্ষা দিতে আসবে। এতে বিজ্ঞান (এ) ইউনিটে ৭ হাজার ২৫ জন, বানিজ্য (বি) ইউনিটে ৭ হাজার ২৫ জন এবং মানবিক (সি) ইউনিটে ১ হাজার ২৮৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন।

তিনি জানান, স্বাস্থ্যবিধি যথাযথভাবে পালনের জন্য বেশ কিছু উদ্যেগ নেওয়া হয়েছে। পরীক্ষার্থীদের সুবিধার্থে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে ডিজিটাল ব্যানারে রোল নম্বর, কেন্দ্র এবং ভবন নির্দেশক থাকবে। একইসঙ্গে শিক্ষার্থীদের সহায়তা দেওয়ার জন্য রোভার ও রেড ক্রিসেন্টসহ অন্যান্য স্বেচ্ছাসেবকগণ থাকবেন। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকেও হেল্প ডেস্ক থাকবে।

জিএসটিভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে জানানো হয়েছে, ১৭ অক্টোবর ‘এ’ ইউনিটে বিজ্ঞান, ২৪ অক্টোবর ‘বি’ ইউনিটে মানবিক এবং ১ নভেম্বর ‘সি’ ইউনিটে বাণিজ্য বিভাগ থেকে পাশ করা শিক্ষার্থীদের দুপুর ১২টা-১টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা সংক্রান্ত অন্যান্য আনুষ্ঠানিকতা সম্পন্ন করার জন্য পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগেই সংশ্লিষ্ট কেন্দ্রে পৌঁছানোর নির্দেশনা দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গুচ্ছ ভর্তি পরীক্ষায় বিজ্ঞান ইউনিটে ১ লক্ষ ৩১ হাজার ৯০৫, বানিজ্য ইউনিটে ৬৭ হাজার ১১৭ এবং মানবিক ইউনিটে ৩৩ হাজার ৪৩৭ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

ওড/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড