• বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

গুচ্ছ পরীক্ষার জন্য প্রস্তুত মাভাবিপ্রবি

  মাভাবিপ্রবি প্রতিনিধি

১৬ অক্টোবর ২০২১, ১৪:১২
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

করোনাভাইরাসের কারণে শিক্ষার্থীদের সুরক্ষা ও দুর্ভোগ লাঘবের কথা চিন্তা করে প্রথমবারের মতো গুচ্ছ পদ্ধতিতে দেশের ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (জিএসটি) স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। দেশের ২৮টি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে রবিবার (১৭ অক্টোবর) ‘এ’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে শুরু হতে যাওয়া এ গুচ্ছ ভর্তি পরীক্ষাকে সামনে রেখে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (মাভাবিপ্রবি)।

এ বিষয়ে মাভাবিপ্রবি প্রক্টর অধ্যাপক ড. মীর মো. মোজাম্মেল হক বলেন, গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা বাস্তবায়ন ও সকল ধরনের নিরাপত্তা নিশ্চিতে জেলা ও পুলিশ প্রশাসন এর সাথে আলোচনা করে সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের বাইরের নিরাপত্তা ও যানচলাচল স্বাভাবিক রাখতে টহল পুলিশ ও বিভিন্ন পয়েন্টে ট্রাফিক পুলিশ মোতায়েন থাকবে। এ সময় বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে যান চলাচল বন্ধ থাকবে।

এছাড়া তিনি বলেন, পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের সহায়তায় বিএনসিসির সদস্যরা কাজ করবে। ১ম বারের মতো হতে যাওয়া এই গুচ্ছ ভর্তি পরীক্ষা বাস্তবায়নে ও স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে জিএসটি নির্দেশনা মেনে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

এ বছর ১ম বারের মতো হতে যাওয়া গুচ্ছ ভর্তি পরীক্ষায় মাভাবিপ্রবি কেন্দ্রে ‘এ’ ( বিজ্ঞান) ইউনিট, ‘বি’ (মানবিক) ইউনিট এবং ‘সি’ (বাণিজ্য) ইউনিটে পরীক্ষা দিবে যথাক্রমে ৮৫১৩ জন, ২৬০৩ জন ও ৯৪৮ জন শিক্ষার্থী।

১৭ অক্টোবর ‘এ’ ইউনিটে বিজ্ঞান, ২৪ অক্টোবর ‘বি’ ইউনিটে মানবিক এবং ১ নভেম্বর ‘সি’ ইউনিটে বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের দুপুর ১২টা-১টা পর্যন্ত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা সংক্রান্ত অন্যান্য আনুষ্ঠানিকতা সম্পন্ন করার জন্য পরীক্ষা শুরুর এক ঘণ্টা আগেই সংশ্লিষ্ট কেন্দ্রে পৌঁছানোর নির্দেশনা দেওয়া হয়েছে।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড