• মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

চলন্ত বাসের জানালায় ট্রাকের চাপ, বাকৃবি শিক্ষকের হাত বিচ্ছিন্ন

  বাকৃবি প্রতিনিধি

০৮ অক্টোবর ২০২১, ১৫:৩১
বাকৃবি
শিক্ষক হাসান মোহাম্মদ মোর্শেদ (ফাইল ছবি)

চলন্ত বাসের জানালায় বিপরীত দিক থেকে আসা ট্রাকের চাপায় হাত কেটে পড়ে গেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষক হাসান মোহাম্মদ মোর্শেদের। বৃহস্পতিবার (০৭ অক্টোবর) রাতে ময়মনসিংহ জেলার ফুলপুরের বাশাটি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। বর্তমানে তিনি রাজধানীর ল্যাবএইড হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন।

হাসান মোহাম্মদ মোর্শেদ বাকৃবির পশুপালন অনুষদের পশুবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক। তিনি তার স্ত্রীর সঙ্গে দেখা করতে ময়মনসিংহ থেকে শেরপুরে যাচ্ছিলেন। যাওয়ার সময় বৃহস্পতিবার রাত সাড়ে ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে। হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে যায়।

ফুলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন বলেন, হাসান মোর্শেদ বাকৃবি থেকে আদিল পরিবহনে বাসে করে শেরপুর যাচ্ছিলেন। অসাবধানতাবশত ডান হাতটি তিনি জানালার বাইরে রেখেছিলেন। ফুলপুরের বাশাটি এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা দ্রুতগামী একটি ট্রাক বাসের জানালায় ঘষা দিয়ে চলে যায়। এতে হাসান মোর্শেদের হাতের যে অংশটি জানালার বাইরে ছিল সেটি কেটে পড়ে যায় রাস্তায়। পরে বাসটি নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে গেলে চালক পালিয়ে যায়। আহত শিক্ষককে নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

পরে সেখান থেকে রাতেই তাকে ঢাকার ল্যাবএইড হাসপাতালে নেওয়া হয়। হাতের বিচ্ছিন্ন অংশ সংগ্রহ করে হাসপাতালে যাওয়ার সময় শিক্ষকের সঙ্গে দেওয়ার ব্যবস্থা করে দেয় পুলিশ।

হাসান মোর্শেদের সর্বশেষ অবস্থা বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ডেইরি বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. আবিদ হাসান বলেন, রাত সোয়া ৩টার দিকে তাকে ময়মনসিংহ মেডিক্যাল থেকে ঢাকার ল্যাবএইডে স্থানান্তর করা হয়। হাতের অস্ত্রোপচার শেষে তিনি আইসিইউতে রয়েছেন। প্রচুর রক্তক্ষরণ হওয়ায় এখনও বিরতিহীনভাবে রক্ত সরবরাহ করা হচ্ছে। এর আগে রাত সাড়ে ১১টার দিকে ময়মনসিংহ মেডিক্যালে হাতের একটি অস্ত্রোপচার সম্পন্ন হয়। তবে তার ডান হাতটি জোড়া লাগানো সম্ভব হয়নি।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড