• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চলতি মাসেই হল-ক্যাম্পাস খোলার দাবি ইবি শিক্ষার্থীদের

  ইবি প্রতিনিধি

২৭ সেপ্টেম্বর ২০২১, ১১:৩১
ইবি
মশাল মিছিলে শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

চলতি মাসেই হলে প্রবেশ করতে চায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। হল-ক্যাম্পাস খোলার দাবিতে রবিবার (২৬ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল সংলগ্ন জিয়া মোড় এলাকা থেকে মশাল মিছিল বের করে শিক্ষার্থীরা। সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে অর্ধ শতাধিক শিক্ষার্থী এতে অংশ নেন।

মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয় প্রধান ফটক সংলগ্ন মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের সামনে গিয়ে শেষ হয়। এরপর ম্যুরালের পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন আব্দুর রউফ, রায়হান বাদশাসহ প্রমুখ শিক্ষার্থী।

এ সময় বক্তারা বলেন, বর্তমানে পরীক্ষা চলাকালীন ক্যাম্পাস পাশ্ববর্তী এলাকার মেসগুলোতে আবাসন সংকট দেখা দিয়েছে। প্রায় মেসগুলো শিক্ষার্থীদের থাকার জন্য অনুপযোগী ও স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে। তাই এই মাসের মধ্যেই হল-ক্যাম্পাস খোলার দাবি জানান তারা। অনথ্যায় তাদের কর্মসূচি অব্যাহত রাখার কথা জানিয়েছেন। প্রয়োজনে দূর্বার আন্দোলন গড়ে তুলে তালা ভেঙে হলে প্রবেশ করার হুশিয়ারী প্রদান করেন বক্তারা।

আরও পড়ুন : স্বতন্ত্রভাবে ইবির ডি ইউনিটের ভর্তি পরীক্ষা ২ নভেম্বর

ক্যাম্পাস সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের প্রায় ২৬টি বিভাগে বিভিন্ন শিক্ষাবর্ষের স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষা চলমান রয়েছে। এতে করে হল বন্ধ থাকায় ক্যাম্পাস প্বার্শবর্তী এলাকায় আবাসন সংকটে পড়েছে কয়েক শতাধিক শিক্ষার্থী।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড