• শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সবুজ সংকেত পেলেই চলবে চবির শাটল ট্রেন

  ক্যাম্পাস ডেস্ক

২২ সেপ্টেম্বর ২০২১, ১৬:২১
শাটল
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন (ফাইল ছবি)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) খুললেই চালু হবে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের যাতায়াতের অন্যতম মাধ্যম দুটি শাটল ট্রেন। ইতোমধ্যে শিক্ষার্থীদের জন্য লাইনে সাজানো হয়েছে ১৮টি বগি। এখন অপেক্ষা কেবল কর্তৃপক্ষের সবুজ সংকেতের।

আপাতত ডকইয়ার্ডে রাখা হয়েছে বগিগুলোকে। কর্তৃপক্ষের সবুজ সংকেত পেলেই শুরু হবে শাটল ট্রেনের যাত্রা। ইতোমধ্যে, বগিগুলোতে পরিবর্তন আনা হয়েছে। এতদিন ধরে জমে থাকা ধুলোবালি পরিষ্কার করে নতুন রং করা হয়েছে।

প্রসঙ্গত, গত বছরের মার্চে করোনার প্রকোপ বাড়ায় বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি বন্ধ হয় শাটল চলাচলও। দুই ধাপে সশরীরে পরীক্ষা গ্রহণ শুরু হলেও, বন্ধই রয়েছে শাটল চলাচল।

যাতায়াতের অন্যতম এই মাধ্যমটি বন্ধ থাকায় শিক্ষার্থীদের ক্যাম্পাসে যাতায়াতে দুর্ভোগ পোহাতে হচ্ছে। ক্যাম্পাস থেকে ২২ কিলোমিটার দূরে অবস্থান করা এসব শিক্ষার্থীদের কাছে যথাসময়ে পরীক্ষার হলে পৌঁছানো চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে।

ডকইয়ার্ডের সিনিয়র সাব-অ্যাসিস্ট্যান্ট মো. আকরার হোসাইন জানান, স্টেশনে রাখলে বগিগুলো নোংরা হয়ে যায়। এখানে আনার পর সবগুলো বগি রঙ করা হয়েছে। চলার জন্য এগুলো এখন সম্পূর্ণ প্রস্তুত রয়েছে।

আরও পড়ুন : ডিআইইউ'তে ১ নভেম্বর থেকে সশরীরে ক্লাস শুরু

উল্লেখ্য, সব শিক্ষার্থীর অন্তত এক ডোজ টিকা গ্রহণ নিশ্চিত হওয়া সাপেক্ষে আগামী ১৭ অক্টোবর খুলবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। একইসঙ্গে শাটল ট্রেন খুলে দেওয়ার কথা জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড