• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চবির লোগো ব্যবহারে সতর্কতা জারি

  ক্যাম্পাস ডেস্ক

২০ সেপ্টেম্বর ২০২১, ১৪:০১
চবি
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)

যত্রতত্র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) লোগো ব্যবহারে সতর্কতা জারি করেছে প্রশাসন। সেসঙ্গে বিশ্ববিদ্যালয়ের লোগো ব্যবহার করে কোনো ভিত্তিহীন সংবাদ বা বিশ্ববিদ্যালয় নিয়ে অপপ্রচারমূলক কোনোকিছু প্রচার ও প্রকাশ করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়েছে।

রোববার (১৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের তথ্য শাখা থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম মনিরুল হাসান স্বাক্ষরিত এই বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছে যে, সাম্প্রতিককালে কিছু অসাধু ব্যক্তি ও প্রতিষ্ঠান চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোগো ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে নানাবিধ ভিত্তিহীন তথ্য, সংবাদ ও অপপ্রচার করে যাচ্ছে। যা সম্পূর্ণ ভিত্তিহীন এবং বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে সম্পর্কিত নয়। বিশ্ববিদ্যালয়ের লোগো ব্যবহার করে এ ধরনের সংবাদ বা তথ্যাদি প্রচার আইনত দণ্ডনীয় এবং বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক শাস্তিযোগ্য অপরাধ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এতদসংশ্লিষ্ট বিষয়সমূহের সঙ্গে জড়িত ব্যক্তি/প্রতিষ্ঠানসমূহকে প্রাথমিকভাবে সতর্ক করা হচ্ছে এবং ভবিষ্যতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোগো ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অন্য যেকোনো মাধ্যমে প্রচারিত তথ্য-সংবাদের বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভারপ্রাপ্ত প্রফেসর এস এম মনিরুল হাসান বলেন, ‘বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ছাড়া অন্য কেউ বিশ্ববিদ্যালয়ের লোগো ব্যবহার করতে পারবে না। কোন নিউজ পোর্টাল বা অন্য কেউ ব্যবহার করতে চাইলে অফিসিয়ালভাবে অনুমতি নিতে হবে। অন্যথায় আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।’

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড