• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ৪ কার্তিক ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন ২২টি সিসিটিভি ক্যামেরা বসছে জবিতে

  ক্যাম্পাস ডেস্ক

২০ সেপ্টেম্বর ২০২১, ১২:১৮
জবি
জগন্নাথ বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)

ক্যাম্পাসে আরও ২২টি ক্লোজ সার্কিট টেলিভিশন (সিসিটিভি) ক্যামেরা বসানোর পরিকল্পনা করছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্রশাসন। ইতোমধ্যে শেষ হয়েছে প্রকল্পটির প্রস্তাবনাও। ভিসির অনুমোদন পেলে অতিদ্রুত কার্যক্রম বাস্তবায়ন করা হবে।

সোমবার (২০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মোস্তফা কামাল এবং নেটওয়ার্ক এন্ড আইটি দপ্তরের পরিচালক প্রফেসর ড. উজ্জ্বল কুমার আচার্য্য এসব তথ্য জানিয়েছেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) ইউজিসি ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভিসিদের এক ভার্চুয়াল বৈঠকে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে সিসিটিভি ক্যামেরা বসানোর সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বলা হয়, বিশ্ববিদ্যালয় খোলার পর সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে সিসিটিভি ক্যামেরা লাগানো হবে। তবে এতে শিক্ষক-শিক্ষার্থীদের নিরাপত্তা বিঘ্ন হয় এমন কিছুই হবে না।

এই সিদ্ধান্তের প্রেক্ষিতেই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে নতুন করে আরও ২২টি সিসিটিভি বসানোর কার্যক্রম গ্রহণ করা হয়েছে। আগে থেকেই ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় ৪০টি সচল সিসিটিভি ক্যামেরা রয়েছে। আরও বেশি নিরাপত্তা নিশ্চিতে বসানো হবে নতুন ২২টি সিসিটিভি ক্যামেরা। পর্যায়ক্রমে এই সংখ্যা আরও বাড়বে বলেও জানিয়েছে বিশ্ববিদ্যালয় আইটি দফতর।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড