• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

হাবিপ্রবিতে আর থাকছে না ‘হতাশার দেয়াল’

  ক্যাম্পাস ডেস্ক

১৯ সেপ্টেম্বর ২০২১, ১৫:৪৭
হাবিপ্রবি
ফাইল ছবি

এখন থেকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে অ্যাকাডেমিক ফল দেখতে পারবে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থীরা। হতাশার দেয়াল আর হতাশ করবে না কাউকে। পরীক্ষার ফল দেখতে এই দেয়ালের সামনে জড়ো হতে হবে না কোনো শিক্ষার্থীকে।

বিশ্ববিদ্যালয়ের পুরাতন রূপালী ব্যাংকের দেয়ালে ঝুলিয়ে দেওয়া হতো শিক্ষার্থীদের ফলাফল। এ নিয়ে ক্ষোভ ছিল তাদের মনে। তারা এই দেয়ালটির নাম দিয়েছিল ‘হতাশার দেয়াল’। শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবি ছিল যেন বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে সেমিস্টার ফাইনালের ফলাফল প্রকাশ করা হয়।

অবশেষে তাদের সেই ইচ্ছা পূরণ হচ্ছে। ফলাফল প্রকাশ হচ্ছে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে। কৃষি ও সোশ্যাল সায়েন্স অ্যান্ড হিউম্যানিটিস অনুষদের ফলাফলের মাধ্যমে এর যাত্রা শুরু হতে যাচ্ছে।

হাবিপ্রবির পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. মো. সাইফুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ভিসি মহোদয়ের সম্মতি ও সার্বিক দিকনির্দেশনার ফলে কাজটি দ্রুত বাস্তবায়ন করা সম্ভব হয়েছে। তাকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি। শিক্ষার্থীরা এখন দেশের যেকোনো প্রান্ত থেকে নিজেদের ফলাফল জানতে পারবে। এমনকি প্রয়োজনে নিজের ফলাফল ডাউনলোড করতে পারবে। এখন থেকে ওয়েবসাইট ও কন্ট্রোলার সেকসনের নোটিশ বোর্ডেও শিক্ষার্থীরা ফলাফল দেখতে পারবে।

হাবিপ্রবির আইটি সেলের কো-অর্ডিনেটর অ্যাসোসিয়েট প্রফেসর মো. মেহেদী ইসলাম বলেন, ভিসি মহোদয়ের সহযোগিতার কারণে আইটি সেলের যেকোনো প্রয়োজনে সিদ্ধান্ত গ্রহণের দীর্ঘসূত্রিতার অবসান হয়েছে। আমি হাবিপ্রবির আইটি সেলের পক্ষ থেকে ভিসি মহোদয়কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

বিজ্ঞান অনুষদের একজন শিক্ষার্থী বলেন, সত্যিই এটি আমাদের জন্য একটি আনন্দের সংবাদ। বর্তমান বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের স্বার্থে কাজ করে যাচ্ছে তা ধীরে ধীরে দৃশ্যমান হচ্ছে। আমরা প্রত্যাশা করি আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, হাবিপ্রবি সাংবাদিক সমিতি সাধারণ শিক্ষার্থীদের পক্ষ হয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে শিক্ষার্থীদের ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশের দাবি জানানোর পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন এমন উদ্যোগ নেয়।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড