• শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধু, আওয়ামী লীগ, শেখ হাসিনা ও কৃষিবিদ একই সূত্রে গাঁথা : বাহাউদ্দিন নাছিম

  বাকৃবি প্রতিনিধি

১৭ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৭
কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম
কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম (ছবি : দৈনিক অধিকার)

যুদ্ধবিদ্ধস্ত বাংলাকে সোনার বাংলা হিসেবে গড়ে তোলার একমাত্র হাতিয়ার কৃষি। এটা উপলব্ধি করেছিলেন বলেই জাতির পিতা বঙ্গবন্ধু ১৯৭৩ সালে বাকৃবি চত্বরে দাঁড়িয়ে কৃষিবিদদের প্রথম শ্রেণির মর্যাদা দিয়েছিলেন। বঙ্গবন্ধু কৃষির আধুনিকায়নের জন্য অনেক গবেষণা প্রতিষ্ঠান, সমন্বিত ব্যবস্থাপনা তৈরি করায় বাংলাদেশ কৃষিতে আজ উন্নত। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা কৃষিতে বাংলাদেশকে স্বয়ংসম্পূর্ণ করেছেন। বঙ্গবন্ধু, আওয়ামী লীগ, শেখ হাসিনা ও কৃষিবিদ একই সূত্রে গাঁথা।

‘জাতির পিতা বঙ্গবন্ধু ও বাংলাদেশে কৃষি শিক্ষার অগ্রযাত্রা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) বিকালে গণতান্ত্রিক শিক্ষক ফোরামের আয়োজনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তিনি আরও বলেন, সম্প্রতি টাইমস হায়ার এডুকেশন বিশ্ব র‌্যাঙ্কিংয়ে বাকৃবি বাংলাদেশের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করায় আমি গর্বিত। আমিও এই বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট, আমার সার্টিফিকেটও এই বিশ্ববিদ্যালয়ের।

গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সভাপতি প্রফেসর ড. মো. সাইদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি ভিসি অধ্যাপক ড. লুৎফুল হাসান। আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি এড. জহিরুল হক খোকা, ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুল, ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত প্রমুখ।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড