• রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

যেদিন খুলছে ইসলামী বিশ্ববিদ্যালয়

  ইবি প্রতিনিধি

১৫ সেপ্টেম্বর ২০২১, ১০:৩১
ইবি
ছবি : দৈনিক অধিকার

শিক্ষার্থীরা আন্তরিক হলে আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে শতভাগ টিকার নিবন্ধনের আওতায় চলে আসবে। এরপর বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট ও অ্যাকাডেমিক কাউন্সিলের সঙ্গে মিটিং করে বিশ্ববিদ্যালয় খোলার ব্যাপারে তারিখ নির্ধারণ করা হবে।

মঙ্গলবার (১৪ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবনের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদেরকে এসব কথা বলেন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

এসময় তিনি আরও বলেন, খুব দ্রুতই বিশ্ববিদ্যালয় খোলার ব্যাপারে সরকার সিদ্ধান্ত নিয়ে নিয়েছেন। তবে তার আগে শিক্ষার্থীদের শতভাগ টিকা নিশ্চিত করতে হবে। আগামী ২৭ সেপ্টেম্বরর মধ্যে যেসকল শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) কার্ড বা জন্ম নিবন্ধন সনদ রয়েছে তারা স্বাস্থ্য মন্ত্রণালয়ের 'সুরক্ষা অ্যাপে' টিকার নিবন্ধন সম্পন্ন করতে হবে। যাদের জন্ম নিবন্ধনও নেই তারা অতিদ্রুত জন্ম নিবন্ধন সম্পন্ন করতে হবে।

তিনি আরও বলেন, যেসমস্ত শিক্ষার্থীদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) কার্ড নেই তারা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের দেওয়া অ্যাপসে আগামী ১৬ সেপ্টেম্বরের মধ্যে জন্ম নিবন্ধন নাম্বারসহ তথ্য দিতে হবে।

এর আগে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খোলা ও ক্লাসে পাঠদান শুরুর বিষয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এবং বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের সঙ্গে বৈঠক করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৈঠক শেষে ইসলামী বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. শেষ আবদুস সালাম সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব তথ্য জানান।

আরও পড়ুন : ১ম ডোজ টিকা নিশ্চিত হলেই খুলবে কুবি : উপাচার্য

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, তথ্য প্রকাশনা ও জনসংযোগ অফিসের ভারপ্রাপ্ত পরিচালক আতাউল হক সহ ইবি প্রেসক্লাব, ইবি সাংবাদিক সমিতি ও ইবি রিপোর্টার্স ইউনিটির সাংবাদিকরা।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড