• মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাভাবিপ্রবিতে টিকা আওতায় মাত্র ২০ শতাংশ শিক্ষার্থী

  মাভাবিপ্রবি প্রতিনিধি

১৪ সেপ্টেম্বর ২০২১, ১৬:৪১
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি)

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে টিকা গ্রহণ করেছেন মাত্র ২০ শতাংশ শিক্ষার্থী। টিকা আওতার বাইরে প্রায় ৮০ শতাংশ শিক্ষার্থী। রেজিস্ট্রেশন করে অপেক্ষমান আছে প্রায় ৫৬ শতাংশ শিক্ষার্থী।

তিনদিনের একটি অনলাইনে জরিপের মাধ্যমের বিশ্ববিদ্যালয়ের ১ম থেকে চতুর্থ চারটি শিক্ষা বর্ষের মধ্যে এই জরিপটি করা হয়। এই চারটি শিক্ষাবর্ষের প্রায় সাড়ে তিন হাজার শিক্ষার্থীদের মধ্যে জরিপটিতে ১০২৭টি রেসপন্স আসে।

জরিপে ১৫ দশমিক ৫ শতাংশ (১৬০জন) শিক্ষার্থীর এনআইডি কার্ড নেই, রেজিস্ট্রেশন করে অপেক্ষামান আছে গড়ে ৫৬ ভাগ (৫৭৪ জন) শিক্ষার্থী, রেজিস্ট্রেশন এখন করেননি এমন শিক্ষার্থী রয়েছে ১৫ দশমিক ৫ শতাংশ (১৬০ জন)।

১০২৭ জনের মধ্যে প্রথম ডোজ নিয়েছেন গড়ে ৬.৭ ভাগ (৬৯ জন) দুইটি ডোজ নিয়েছেন গড়ে (৫১ জন)। বাকী ১ দশমিক ৩ শতাংশ বিভিন্ন ব্যক্তিগত সমস্যা বা আক্রান্ত হওয়ার কারণে টিকা নিতে পারেননি।

গত ৩১ মে বিশ্ববিদ্যালয়গুলোর হলের আবাসিক এক লক্ষ ছাত্র-ছাত্রীদের তালিকা ৩৮টি বিশ্ববিদ্যালয় থেকে স্বাস্থ্য অধিদপ্তরে পাঠানো হয়। তারপর থেকে সুরক্ষা অ্যাপের মাধ্যমে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা কার্যক্রম শুরু হয়।

মাভাবিপ্রবিতে পাঁচটি হলের টিকা যারা পাচ্ছে তাদের ৯৮৮ জনের একটি তালিকা স্বাস্থ্য অধিদপ্তরে পাঠানো হয় এবং বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে প্রকাশ করা হয়। এরপর কয়েকবার সকল শিক্ষার্থীদের এনআইডি কার্ড নাম্বার বিশ্ববিদ্যালয় নেয়ার পরও, কেউ রেজিস্ট্রেশন করতে পারছিল না।

তবে বেশিরভাগ শিক্ষার্থী জানায় ১৮ বছর বয়সীদের টিকা রেজিস্ট্রেশনের সুযোগ আসায়, তারা রেজিস্ট্রেশন করতে পেরেছে। কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে এই বিষয়ে কথা বললে তারা দ্রুত টিকা প্রদান করে বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার দাবি জানায়।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড