• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকা কলেজ শিক্ষক পরিষদে নতুন নেতৃত্ব

  ঢাকা কলেজ প্রতিনিধি

১৪ সেপ্টেম্বর ২০২১, ১৪:০৭
ঢাকা কলেজ
নবনির্বাচিত শিক্ষকবৃন্দ (ছবি : দৈনিক অধিকার)

আগামী দুই বছরের জন্য নতুন নেতৃত্ব পেল ঢাকা কলেজ শিক্ষক পরিষদ। সোমবার (১৩ সেপ্টেম্বর) দিনব্যাপী নির্বাচনে ভোট গ্রহণের পর বিকালে গণনা শেষে সন্ধ্যায় ফল প্রকাশ করা হয়।

ঢাকা কলেজের শহীদ আ.ন.ম নজীব উদ্দিন খান খুররম অডিটোরিয়ামে ফল ঘোষণা করেন ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার। নির্বাচনে সাধারণ সম্পাদক পদে দ্বিতীয় বারের মতো বিজয়ী হয়েছেন ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার। যুগ্ম সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ নাসির উদ্দিন।

কোষাধ্যক্ষ পদে দ্বিতীয় বারের মতো বিজয়ী হয়েছেন পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. ওবাইদুল করিম রিয়াজ। সেবা ও প্রকাশনা সম্পাদক পদে বিজয়ী হয়েছেন ইংরেজি বিভাগের প্রভাষক আদনান হোসেন। ক্রীড়া ও বিনোদন সম্পাদক পদে বিজয়ী হয়েছেন অর্থনীতি বিভাগের প্রভাষক মো. মাহমুদুল হাসান। এছাড়াও নির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন ইসলামের ইতিহাস বিভাগের প্রভাষক মো. ফারুক হোসেন ও রসায়ন বিভাগের প্রভাষক আসলাম হোসেন।

নবনির্বাচিত শিক্ষক সমিতি শিক্ষক ও শিক্ষার্থীদের কল্যাণে কাজ করার প্রত্যাশা ব্যক্ত করেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আইকে সেলিম উল্লাহ খোন্দকার। তিনি বলেন, শিক্ষক সমিতি একটি পরিবার। এই পরিবারে থেকে শিক্ষক ও শিক্ষার্থীদের যাবতীয় সমস্যা সমাধানে নির্বাচিত প্রতিনিধিরা কাজ করবেন। আমরা তাদেরকে সর্বাত্মক সহযোগিতা করব। শিক্ষক পরিষদের নবনির্বাচিত সম্পাদক আব্দুল কুদ্দুস সিকদার বলেন, এই নির্বাচনের মাধ্যমে আমি দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছি। আমার সহকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এই পরিষদ শিক্ষকদের পাশাপাশি শিক্ষার্থীদের কল্যাণেও কাজ করবে। পূর্বেও আমরা শিক্ষার্থীদের কল্যাণে বিশেষ করে সাত কলেজের সমস্যাগুলো নিয়ে কাজ করেছি। আমাদের এই কাজের ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

আরও পড়ুন : শৃঙ্খলা ভঙ্গের দায়ে জাককানইবির ৩ শিক্ষার্থী বহিষ্কার

উল্লেখ্য, ৯ জনের শিক্ষক পরিষদে পদা‌ধিকার ব‌লে নির্বাচন ছাড়াই অধ্যক্ষ ও উপাধ্যক্ষ পর্যায়ক্রমে সভাপ‌তি ও সহসভাপ‌তির দায়িত্ব পালন করেন। বাকি ৭টি পদে এবার ১৪জন শিক্ষক প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড