• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রাণ ফিরে পেল মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউট

  এমপিআই প্রতিনিধি

১৩ সেপ্টেম্বর ২০২১, ১৩:০৭
মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউট
প্রিয় প্রাঙ্গণে ফিরছেন শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

সারাদেশের ন্যায় স্বাস্থ্যবিধি মেনে শুরু হলো মৌলভীবাজার পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষাদান।

রবিবার (১২ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকেই মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করে ইন্সটিটিউটে প্রবেশ করানো হয় শিক্ষার্থীদের। উৎসব মুখর পরিবেশে আমেজ নিয়ে ছাত্র-ছাত্রীরা প্রবেশ করছে প্রিয় ক্যাম্পাসে।

সরেজমিনে কলেজে গিয়ে দেখা যায়, একজন একজন করে সামাজিক দূরত্ব বজায় রেখে ক্যাম্পাসে প্রবেশ করছে শিক্ষার্থীরা। এ সময় থার্মাল স্ক্যানার দিয়ে শরীরের তাপমাত্রা মেপেছেন গেটে থাকা ইন্সটিটিউটের স্টাফরা। জীবাণুনাশক স্প্রে করে তারপর ভেতরে ঢুকতে দেওয়া হয়েছে শিক্ষার্থীদের।

প্রথম পর্বের প্রথম শিফটের ফুড টেকনোলজির শিক্ষার্থী মরিয়ম জান্নাত ইস্পা বলেন, প্রায় ১৬ মাস ধরে অপেক্ষায় করছিলাম এই দিনটার জন্য। অনলাইন ক্লাসের সুবাদে অনেক বন্ধুদের সাথে পরিচয় হয়েছে। আজকে তাদের সাথে দেখা হলেও বন্ধুদের সঙ্গে হ্যান্ডশেক বা কোলাকুলি করতে পারছি না। ইন্সটিটিউটে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে খুব ভালোভাবে। আর আজ ক্লাসে এসে খুব ভালো লাগছে।

পঞ্চম পর্বের আরএসি টেকনোলজির শিক্ষার্থী আবদুল্লা-আল জুবায়ের জানান, ক্যাম্পাসে আসার আনন্দটাই অন্যরকম। দীর্ঘ দিন পর ক্যাম্পাসে এসে সবার সাথে দেখা হচ্ছে অনেক ভালো লাগছে।

সপ্তম পর্বের ফুড টেকনোলজির শিক্ষার্থী কোরাইনুল ইসলাম বলেন, নবীন শিক্ষার্থীদের আগমন ঘটেছে আজকে, তাদের কয়েক জনের সাথে কথা বলে ভালো লাগছে। দীর্ঘদিন পর ইন্সটিটিউট খোলার যে আনন্দ সেটা সবার সাথে ভাগাভাগি করে নিচ্ছি।

অত্র ইনস্টিটিউটের পাশে অবস্থিত শাহিদ লাইব্রেরী। লাইব্রেরীর মালিক শাহিদ আহমেদ বলেন, আমার এই লাইব্রেরী এই ইন্সটিটিউটের ওপর নির্ভর করেই গড়ে তোলা। দীর্ঘদিন ধরে ইন্সটিটিউট বন্ধ থাকায় আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছি। আজ ইন্সটিটিউট আবার পূর্বের চেহারায় ফিরে এসেছে দেখে ভালো লাগছে। আশা করি সেই ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে পারবো।

কলেজের পাশে শিমুলতলা বাজারের টাওয়ার মেস মালিক জায়েদ আহমদ বলেন, এতদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় মেসে শিক্ষার্থী ছিলো না। এতে ভাড়া না পেয়ে আমি আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত ছিলাম। এখন কলেজ খোলায় আশাকরি ক্ষতিটা পুষিয়ে নিতে পারবো।

অত্র ইন্সটিটিউটের বিভাগীয় প্রধান(ফুড) এ.কে.এম খাদেমুল বাশার, সকাল ৮টা থেকে ১টা পর্যন্ত প্রথম শিফট এবং দুপুর ১টা ৩০মিনিট থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ২য় শিফটের ক্লাস চলবে। স্বাস্থ্য বিধি মেনে পাঠদান অব্যাহত থাকবে।

আরও পড়ুন : বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের হল খুলছে ১৯ সেপ্টেম্বর

ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রকৌশলী মিজানুর রহমান বলেন, শিক্ষার্থীদের উপস্থিতি ভালো ছিল। আমরা খুব সচেতনতার সঙ্গে মাস্ক পরিধান ও হ্যান্ড স্যানিটাইজার দিয়ে সবাইকে হাত ধৌত করে এবং শরীরের জ্বর মেপে কলেজে প্রবেশ করিয়েছি৷ নতুনরা ছাড়া বাকি সবাই ইউনিফর্ম পরে ক্যাম্পাসে এসেছে। একজন শিক্ষার্থীর একটু সমস্যা হয়েছিলো, আমরা তাকে সদর হাসপাতালে পাঠিয়েছি। পরে সে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড