• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাঁচতে চায় রক্তযোদ্ধা প্রান্ত

  ডিআইইউ প্রতিনিধি

১১ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৩
ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি
অসুস্থ প্রান্ত (ছবি : দৈনিক অধিকার)

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ৬০এ ব্যাচের শিক্ষার্থী ফারদিন আলম প্রান্ত মেরুদণ্ডের হাড় বৃদ্ধি জনিত রোগ "ডিজেনারেটিভ ডিস্ক ডিজিজ" এ আক্রান্ত হয়েছে। মেধাবী শিক্ষার্থী প্রান্ত রোগাক্রান্ত হওয়ায় তার পরিবার, সহপাঠী ও শিক্ষকদের মধ্যে নেমে এসেছে শোকের ছায়া। তার জন্য দোয়া এবং সহযোগিতা চেয়েছেন তার স্বজন ও সহপাঠীরা। প্রান্তের অপারেশন এর জন্য প্রায় আড়াই লক্ষ টাকার প্রয়োজন বলে জানিয়েছেন তার চিকিৎসকরা।

প্রান্তের পারিবারিক সূত্রে যানা যায়, বর্তমানে সে মেট্রোপলিটন মেডিকেল সেন্টার, মহাখালী হাসপাতালে "নিউরোলজি" বিভাগে চিকিৎসাধীন অবস্থায় আছেন। তার বর্তমান অবস্থা পর্যবেক্ষণ করে ডাক্তার জানিয়েছেন, অপারেশনটি দ্রুত না হলে অবস্থা আরও গুরুতর হতে পারে। এমতাবস্থায় দ্রুত অপারেশন করা জরুরি কিন্তু অপারেশন এর টাকা বহন করা তার পরিবারের পক্ষে সম্ভব নয়।

সহপাঠীরা জানায়, ফারদিন আলম প্রান্ত খুবই প্রাণচঞ্চল ও হাসিখুশি ছেলে। সবার সঙ্গে ভালো ব্যবহার করেন। প্রান্ত রক্তদাতা হিসেবে কাজ করে এসেছে, প্রায় হাজারখানেক রক্তদাতা জোগাড় করে দিয়ে সহযোগিতা করেছে এখন পর্যন্ত। সহপাঠীরা জানায় প্রতিদিন অসংখ্য অনুরোধ আসে রক্তদানের এবং সকলকে ডোনার এর সঙ্গে যোগাযোগ করে সাহায্য করে আসছে রক্তযোদ্ধা প্রান্ত।

ইউনিভার্সিটি ছাড়াও নিজ থানায় রক্তদানসহ স্বেচ্ছাসেবামূলক কাজের সঙ্গে জড়িত প্রান্ত। ডিআইইউ এর সর্ববৃহৎ ব্লাড ডোনেশন গ্রুপ "We Are DIUan Blood Donors" গ্রুপ এর পরিচালনা করছেন তিনি। গ্রুপের তথ্য অনুযায়ী জানা যায় প্রান্ত অসুস্থ হওয়ার পরেও তার রক্তদান কর্মসূচি বন্ধ রাখেনি, হাসপাতালের বিছানায় থেকেও সে নিজ দায়িত্ব পালন করে যাচ্ছে। এমতাবস্থায় সবার কাছে দোয়া চেয়েছেন সহপাঠীরা এবং তার পরিবারের কথা বিবেচনা করে চিকিৎসার জন্য সহায়তার জন্য সবার কাছে অনুরোধ জানিয়েছেন।

ফারদিন আলম প্রান্তের সহপাঠি বন্ধু তানজিম আবেগে আপ্লুত হয়ে বলেন, প্রান্ত আমাদের ব্যাচের খুব হেল্পফুল একটা ছেলে। পড়াশুনার পাশাপাশি সবাইকে সাহায্য করে গিয়েছে। প্রান্তের এভাবে হঠাৎ অসুস্থ হওয়াটা মানতে পারছি না। আল্লাহ চাইলে প্রান্ত সুস্থ হয়ে আবার ফিরে আসবে। আর এর জন্য আপনাদের সবার একটু সহযোগিতা দরকার। সবাই যার যার জায়গা থেকে প্রান্তের জন্য এগিয়ে আসার আহ্বান করছি।

আরও পড়ুন : বাঁচতে চায় ক্যান্সারে আক্রান্ত বাকৃবি শিক্ষার্থী

প্রান্তের জন্য সাহায্য করতে চাইলে এই নাম্বার গুলোতে বিকাশ/ নগদ/ রকেটের মাধ্যমে টাকা পাঠাতে পারেন।

বিকাশ: 01768758427, নগদ: 01768758427, রকেট: 01768758427

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড