• বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

নানা আয়োজনে কুবিতে ৭ই মার্চ পালন

  কুবি প্রতিনিধি

০৭ মার্চ ২০২১, ১৫:০৫
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ঐতিহাসিক ৭ই মার্চ পালন।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ঐতিহাসিক ৭ই মার্চ পালন। (ছবি : দৈনিক অধিকার)

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) পরিবারের পক্ষ থেকে ‘বিশ্বপ্রামাণ্য ঐতিহ্য’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চ ভাষণ দিবসটি পালন করা হয়েছে।

রবিবার (৭ মার্চ) বেলা ১১টায় উপাচার্যের নেতৃত্বে র‌্যালি, বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ এবং পরে সংক্ষিপ্ত আলোচনা সভার মাধ্যমে দিবসটি পালন করে বিশ্ববিদ্যালয় পরিবার।

এসময় র‌্যালিটি বঙ্গবন্ধু ভাস্কর্যের সামনে থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় বঙ্গবন্ধু ভাস্কর্যের সামনে এসে হয়। এরপর বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

পরে সংক্ষিপ্ত আলোচনা সভায় লোকপ্রশাসন বিভাগের প্রভাষক ফয়জুল ইসলাম ফিরোজের সঞ্চালনায় বঙ্গবন্ধুর প্রতিকৃতির পাদদেশে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় উপাচার্য বলেন, আজকের তরুণদের বুকে আগুন জ্বলেনা। কারণ তারা শুধুমাত্র ফেইসবুকে সীমাবদ্ধ থাকেন। আমাদেরকেই এগিয়ে নিতে হবে তরুণদের। যেমনটা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তরুণদের নিয়ে বাংলাদেশ স্বাধীন করেছেন। আর আজকে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

তিনি আরও বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের এগিয়ে যাবার অফুরন্ত সুযোগ রয়েছে। এগিয়ে যেতে হলে বাধা আসবেই। আমরা সে বাধা অতিক্রম করব নিজেদের শক্তি, মেধা ও কাজের মধ্যে দিয়ে।

এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান, শিক্ষক সমিতির সভাপতি ড. শামিমুল ইসলাম, সাধারণ সম্পাদক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, বিভিন্ন অনুষদের ডিন, আবাসিক হলের প্রভোস্ট, বিভাগীয় প্রধান, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

ওডি

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড