• শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

গবিতে বিএমবি বিভাগের অন্যরকম ফেয়ারওয়েল

  গবি প্রতিনিধি

১৫ নভেম্বর ২০২০, ১৫:৪৭
গণ বিশ্ববিদ্যালয়ে অন্যরকম এক ফেয়ারওয়েল
গণ বিশ্ববিদ্যালয়ে অন্যরকম এক ফেয়ারওয়েল (ছবি : সংগৃহীত)

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) প্রথমবারের মতো বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের (বিএমবি) অন্যরকম এক ফেয়ারওয়েল অনুষ্ঠিত হয়েছে। করোনা ভাইরাসের কারণে অনলাইনে এই আয়োজন সম্পন্ন হয়।

রবিবার (১৫ নভেম্বর) সকাল ১০ টা ৩০ মিনিটে অনলাইন প্লাটফর্ম জুমের মাধ্যমে অনুষ্ঠানটি পরিচালনা করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (চলতি দায়িত্ব) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণ বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার (চলতি দায়িত্ব) ড. এস. তাসাদ্দেক আহমেদ এবং জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের বিএমবি বিভাগের অধ্যাপক ড. মো. ইব্রাহিম খলিল। এছাড়াও বিএমবি বিভাগের বিভাগীয় প্রধানসহ বিভাগের সকল শিক্ষক ও শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে ডা. লায়লা পারভীন বানু বলেন, 'করোনা পরিস্থিতি থাকাকালীন সময়ে আপনারা এভাবেই অনলাইনে সকল কার্যক্রম চালিয়ে যাবেন। বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) নির্দেশনা অনুযায়ী শুধুমাত্র অষ্টম সেমিস্টারে অধ্যয়নরত শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে ক্যাম্পাসে ক্লাস ও পরীক্ষা নিবেন। বিভাগের সকল শিক্ষার্থীদের আপনারা শিক্ষার্থী হিসেবে নয় বরং নিজেদের সন্তানের মতো দেখবেন।' বিএমবি বিভাগের বিদায়ী ব্যাচের প্রতি তিনি শুভ কামনা জানান একই সাথে নবীনদের প্রতিও শুভেচ্ছা জ্ঞাপন করেন।

সভাপতির বক্তব্যে সম্প্রতি দায়িত্বপ্রাপ্ত বিএমবি বিভাগের বিভাগীয় প্রধান ড. ফুয়াদ হোসেন বলেন, 'বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগ গণ বিশ্ববিদ্যালয়ের অন্যতম একটি বিভাগ। আমরা শিক্ষকরা এখানে শুধুমাত্র পাঠদানই করি না বরং তাদেরকে মানুষ হিসেবে তৈরি করি। করোনা পরিস্থিতিতে বায়োকেমিস্টরা বিশেষ ভূমিকা পালন করে যাচ্ছে। বিদায়ী ব্যাচের প্রতি রইল শুভ কামনা।'

উল্লেখ্য, বিএমবি বিভাগের দ্বিতীয় ব্যাচের বিদায় ও দশম ব্যাচের নবীন ররণ প্রথমবারের মতো অনলাইনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি দুপুরে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনার মাধ্যমে শেষ হবে। যেখানে বিএমবি বিভাগের শিক্ষার্থীরা অনলাইনে কবিতা, গান, নাচ ও কৌতুকে অংশগ্রহণ করবেন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড