• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ধর্ষকের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতে কুবির দত্ত হল শাখা ছাত্রলীগের মানববন্ধন

  কুবি প্রতিনিধি

৩০ সেপ্টেম্বর ২০২০, ১৩:১৩
মানববন্ধনে অংশগ্রহণকারীরা (ছবি : দৈনিক অধিকার)

সারাদেশে ধর্ষণের সাথে জড়িত অপরাধীদের দ্রুত গ্রেপ্তার ও সর্বোচ্চ বিচার নিশ্চিত করার দাবিতে প্রতিবাদ কর্মসূচি ও মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল শাখা ছাত্রলীগ।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাস্কর্যের পাদদেশে হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাফিউল আলম দীপ্তের নেতৃত্বে এই কর্মসূচি পালন করে বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

এ সময় শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাফিউল আলম দিপ্ত বলেন, 'সিলেট এমসি কলেজে ছাত্রাবাস যে ধর্ষণের ঘটনা ঘটছে আমরা তার তিব্র নিন্দা জানাই। বাংলাদেশ ছাত্রলীগ একটা ঐতিহ্যবাহী সংগঠন যারা বঙ্গবন্ধুর আদর্শ লালন করে থাকে তারা কোন দিন ধর্ষক হতে পারে না। প্রধানমন্ত্রীর কাছে আবেদন করছি ধর্ষক যেই হোক তার সব্বোর্চ শাস্তি মৃত্যুদণ্ড এটা যেন নিশ্চিত হয়।'

শাখা ছাত্রলীগের উপ-মানবসম্পদ বিষয়ক সম্পাদক ও দত্ত হল শাখার যুগ্ম সাধারণ সম্পাদক এনায়েত উল্লাহ বলেন, 'আজকে ছাত্রলীগের উপর এক প্রকার কলঙ্ক এসেছে। কিন্তু আমার যদি খেয়াল করি সেই ১৯৪৮ সালের পর থেকে নারীর আন্দোলন নিয়ে নারী সুরক্ষা নিয়ে তাদের সব্বোর্চ অধিকার নিয়ে এই সংগঠন কাজ করে গেছে। সিলেট এমসি কলেজে যারা এই নেক্কারজনক কাজ করছে তারা কোন দিন ছাত্রলীগের আদর্শ ধারণ করে না। তাদের দ্রুত গ্রেফতার এবং সব্বোর্চ শাস্তি মৃত্যুদণ্ড কামনা করি'।

এ সময় কর্মসূচিতে উপস্থিত ছিলেন- শাখা ছাত্রলীগের উপ-আপ্যায়ন বিষয়ক সম্পাদক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল বাসার সাকিব, শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত হল শাখা ছাত্রলীগের কর্মী সালমান আহমেদ, রেজওয়ান আহমেদ, মেহদী হাসান, সোহাগ, ওয়াকিল আহমেদসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড