• রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মানবিকতার হাত বাড়িয়ে দিল গবি শিক্ষার্থীরা

  গবি প্রতিনিধি

১১ আগস্ট ২০২০, ২১:২৮
দাফন-কাফনের কার্যক্রম
ছবি : সংগৃহীত

করোনা উপসর্গ নিয়ে মৃত এক ব্যক্তির দাফন-কাফন সম্পন্ন করতে মানবিকতার হাত বাড়িয়ে দিলেন সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) শিক্ষার্থীরা।

গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতালে গত সোমবার রাতে মারা যান অজ্ঞাতনামা এই ব্যক্তি। তাকে হাসপাতালে রেখে স্বজনরা পালিয়ে যায়।

প্রচণ্ড গরমে লাশের শরীর গলতে শুরু করে। হাসপাতাল কর্তৃপক্ষের মাধ্যমে এ ঘটনার ব্যাপারে জানতে পারে গণ বিশ্ববিদ্যালয়ের স্থানীয় একাধিক শিক্ষার্থী।

মঙ্গলবার (৪ আগস্ট) গণস্বাস্থ্য মেডিকেল হাসপাতালের দায়িত্বশীলরা সকাল ১০ টায় লাশের দাফন-কাফনের ব্যবস্থা করে। পরে গবির প্রাক্তন ও বর্তমান কয়েকজন শিক্ষার্থী বাইশ মাইল গোরস্থানে এ লাশ সমাহিত করেন।

জানা যায়, ৩ আগস্ট সকালে করোনা উপসর্গ নিয়ে আসা এই ব্যক্তিকে ভর্তি করায় গণস্বাস্থ্য মেডিকেল কর্তৃপক্ষ। এরপর তার অবস্থার অবনতি ঘটলে রোগীকে রেখে পালিয়ে যায় স্বজনরা। বিকালে রোগীকে খাবার ও ঔষধ খাওয়ানো হয়। রাতে রোগীকে চেকআপ করতে এলে মৃত অবস্থায় পাওয়া যায়। রোগীর ফাইলে বিস্তারিত কোনো ডকুমেন্টস না থাকায় তার পরিচয় পাওয়া যায়নি।

এ ঘটনার প্রত্যক্ষদর্শী আইন বিভাগের শিক্ষক লিমন হোসেন। তিনি সাংবাদিকদের জানান, মৃত ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে কিনা নিশ্চিত নয়। গতকাল বিকেলে তাকে খাবার খাওয়ানো হয়। এরপর রাতে তিনি মারা যান। প্রচণ্ড গরম থাকার কারণে আমরা দ্রুত দাফন-কাফনের ব্যবস্থা করি।

আরও পড়ুন : বশেফমুবিপ্রবিতে বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী পালিত

উল্লেখ্য, এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. দেলওয়ার হোসেন, গবি ছাত্র সংসদের সহসভাপতি জুয়েল রানা, প্রাক্তন শিক্ষার্থী দেওয়ান ফয়সাল প্রমুখ উপস্থিত ছিলেন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: inbox.odhik[email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড