• রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিলেট সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত হলো শাবিপ্রবি

  শাবিপ্রবি প্রতিনিধি

১১ আগস্ট ২০২০, ২১:১২
শাবিপ্রবি
ছবি : সংগৃহীত

সিলেট সিটি কর্পোরেশন এলাকায় অন্তর্ভুক্ত হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি)। এর আগে বিশ্ববিদ্যালয় এলাকা সিলেট সদর উপজেলার টুকেরবাজার ইউনিয়নের কুমারগাঁও অন্তর্গত ছিল।

সোমবার (১০ আগস্ট) বিকালে এ তথ্য নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

এ সময় উপাচার্য বলেন, ‘আমাদের বিশ্ববিদ্যালয়কে সিলেট সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্তির জন্য কয়েক বছর যাবত চেষ্টা করে যাচ্ছি। বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে আমরা সিটি কর্পোরেশনের সহযোগিতা পাবো। সিটি কর্পোরেশন তার আওতাভুক্ত এলাকাতে যে সকল সুযোগ-সুবিধা দেয় তা থেকে আমরা এতদিন বঞ্চিত ছিলাম। অর্থাৎ শহর কেন্দ্রিক নির্মাণ কাজ, বাজেট বরাদ্দ, উন্নয়ন প্রকল্পে সহযোগিতাসহ যে সকল সুযোগ-সুবিধা সিটি কর্পোরেশন থেকে বরাদ্দ থাকে তা এতদিন আমরা পাইনি, এখন থেকে আমরা পাবো। আমাদের প্রত্যাশা ছিল আমাদের বিশ্ববিদ্যালয় সিলেট সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত হলে অবকাঠামোগত ‍উন্নয়নসহ সার্বিক দিক দিয়ে আমরা আরও এগিয়ে যেতে পারবো। আশা করি, আমাদের সেই প্রত্যাশা পূরণ হবে।’

উপাচার্য আরও বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের অনেকদিনের প্রত্যাশা আমাদের বিশ্ববিদ্যালয় সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত হবে। আমাদের সেই আশা পূরণ হয়েছে। এজন্য বিশেষ অবদান রেখেছে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।’ এ সময় সাবেক অর্থমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন উপাচার্য।

এছাড়া বিশ্ববিদ্যালয় এলাকা সিলেট সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্তির সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্টরা।

আরও পড়ুন : বাতিল হচ্ছে এবারের পিএসসি ও জেএসসি পরীক্ষা

উল্লেখ্য, গতকাল ৯ আগস্ট সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম স্বাক্ষরিত এক গণ বিজ্ঞপ্তিতে এ অন্তর্ভুক্তির সিদ্ধান্ত জানানো হয়। গণ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সিলেট সদর উপজেলার টুকেরবাজার ‍ইউনিয়নের কুমারগাঁও-৮০ (শাবিপ্রবি এলাকা এ মৌজার অন্তর্গত), মইয়ারচর-৮১, খুরুমখলা শাহপুর-৮২, আখালিয়া-৮৮ মৌজা, খাদিমনগর ইউনিয়নের কুমারগাঁও-৮০ মৌজা, খাদিমপাড়া ইউনিয়নের সাদিপুর ১ম খণ্ড-৯৩, টিলাগড় -৯৫, দেবপুর-৯৬, কসবা কুইটুক-১০০, সুলতানপুর-১০১, পেশনেওয়াজ-১০২ মৌজা এবং টুলাটিকর ইউনিয়নের সাদিপুর ১ম খণ্ড-৯৩, টিলাগড় -৯৫, দেবপুর-৯৬ মৌজা সিলেট সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্তির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া দক্ষিণ সুরমা উপজেলার কুচাই, বরইকান্দি ও তেতলি ইউনিয়নের কয়েকটি মৌজাও সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্তির সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে গণ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড