• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেরোবির সাংবাদিকদের নিয়ে কটূক্তিতে রংপুর রিপোর্টার্স ক্লাবের নিন্দা

  বেরোবি প্রতিনিধি

২৮ জুলাই ২০২০, ২৩:২৫
ছবি : সংগৃহীত

সম্প্রতি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) কর্মরত সাংবাদিকদের নিয়ে বিশ্ববিদ্যালয়ের গুটিকয়েক শিক্ষকদের সংগঠন নব প্রজন্ম শিক্ষক পরিষদের বিবৃতি এবং তৃতীয় শ্রেণির কর্মচারী খোরশেদ আলম কর্তৃক শিক্ষার্থী সাংবাদিকদের কটূক্তির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রংপুরের প্রতিশ্রুতিশীল সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স ক্লাব, রংপুর।

মঙ্গলবার (২৮ জুলাই) সন্ধ্যায় সভাপতি আব্দুল হালিম আনছারী ও সাধারণ সম্পাদক শাহ্ বায়েজীদ আহম্মেদের পাঠানো এক যৌথ বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানায় রিপোর্টার্স ক্লাব, রংপুর।

বিবৃতিতে তারা বলেন, ‘নব প্রজন্ম শিক্ষক পরিষদের দেওয়া বিবৃতি স্বাধীন ও মুক্ত গণমাধ্যমের জন্য কণ্ঠরোধী, অনৈতিক, অনভিপ্রেত এবং অনধিকার চর্চা। বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের নিয়ে অনৈতিক ও অনধিকার চর্চা করা অত্যন্ত নিন্দনীয়। যা স্বাধীন ও মুক্ত গণমাধ্যমের জন্য হুমকিস্বরূপ।

শিক্ষকদের একটি অংশ নব প্রজন্ম শিক্ষক পরিষদ থেকে দেওয়া বিবৃতির মাধ্যমে ক্যাম্পাসে সাংবাদিকতা চর্চা নিয়ন্ত্রণের যে চেষ্টার বহিঃপ্রকাশ ঘটিয়েছে, তা নিন্দনীয় ও ঘৃণার দাবি রাখে।

এ ছাড়া বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের পিএটু পরীক্ষা নিয়ন্ত্রক খোরশেদ আলম শিক্ষার্থীদের নিয়ে যে কটূক্তিপূর্ণ মন্তব্য করেছেন তারও তীব্র প্রতিবাদ এবং নিন্দা জ্ঞাপন করছে রিপোর্টার্স ক্লাব রংপুর।

তারা আরও বলেন, শুধু বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় নয়, দেশের সকল স্থানে সাংবাদিকতা পেশায় ও চর্চায় এমন প্রত্যক্ষ ও পরোক্ষ হুমকি, বাঁধার ঘটনা আমরা কামনা করি না। সাংবাদিকদের নিয়ে এরকম ঔদ্ধত্যপূর্ণ ও উদ্ভট মন্তব্যের তীব্র প্রতিবাদ এবং নিন্দা জ্ঞাপন করছে।

আরও পড়ুন : নব প্রজন্ম শিক্ষক পরিষদের বিবৃতিতে বঙ্গবন্ধু পরিষদের নিন্দা

উল্লেখ্য, বেগম রোকেয়ো বিশ্ববিদ্যালয়ের তিন কর্মকর্তার সাময়িক বহিষ্কার সংক্রান্ত সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ না হওয়ায় গত ২৪ জুলাই বিবৃতিতে এক বিশ্ববিদ্যালয়ে কর্মরত চার সাংবাদিকের পেশাদারিত্বের প্রশ্ন তুলেন ‘নব প্রজন্ম শিক্ষক পরিষদ। এরপর একইভাবে শিক্ষার্থী ও সাংবাদিকদের হেয় করে নোংরা মন্তব্য ও উদ্ভট কটূক্তি করেন পরীক্ষা নিয়ন্ত্রক খোরশেদ আলম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড