• শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রশাসনের কাছে বেরোবিসাসের অভিযোগ

  ক্যাম্পাস ডেস্ক

২৭ জুলাই ২০২০, ২২:২২
বেরোবি
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

ক্যাম্পাস সাংবাদিকদের নিয়ে নব প্রজন্ম শিক্ষক পরিষদের অসাংবিধানিক ও অনৈতিক বিবৃতি এবং একজন কর্মচারীর মানহানিকর মন্তব্যের বিষয়ে ব্যবস্থা গ্রহণ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অভিযোগ দিয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বেরোবিসাস)।

রবিবার (২৬ জুয়ালি) সমিতির সভাপতি উপাচার্য, উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ, প্রক্টর, ছাত্র উপদেষ্টা, সকল ডিন অফিসসহ প্রশাসন সংশ্লিষ্ট জায়গায় এই অভিযোগ দায়ের করেন।

অভিযোগে উল্লেখ করেন, শিক্ষকদের একাংশের সংগঠন 'নব প্রজন্ম শিক্ষক পরিষদ' বিশ্ববিদ্যালয়ে কর্মরত দায়িত্ববান, কর্মদ্দোম, সাহসী ও নির্ভিক চারজন সাংবাদিকের ভূমিকা নিয়ে কল্পনাপ্রসূত, ভিত্তিহীন, আপত্তিজনক, মানহানিকর ও সংবিধান পরিপন্থী বিবৃতি দিয়েছে।

নব প্রজন্ম শিক্ষক পরিষদ স্বাধীন সাংবাদিকতায় বিশ্বাস করেন না বরং সংবিধানকে অস্বীকার করতে চান এমনটি তার বিবৃতি থেকে প্রতীয়মান হয়। কারণ সংবিধানে চিন্তা ও বিবেকের স্বাধীনতা এবং বাক-স্বাধীনতার নিশ্চয়তা প্রদান করার পাশাপাশি সংবাদমাধ্যমেরও স্বাধীনতা নিশ্চিত করা হয়েছে। কিন্তু তারা সাংবাদিকদের সংবাদ পরিবেশনে চাপ সৃষ্টি করার অপ্রয়াস চালিয়েছেন।

অভিযোগে আরও বলা হয়, আমরা মনে করি, এই বিবৃতির মাধ্যমে নব প্রজন্ম শিক্ষক পরিষদ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকবৃন্দসহ গোটা সাংবাদিক সমাজ, সংবাদ মাধ্যম এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যলয়ের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে। এই বিবৃতি অনৈতিক, অসাংবিধানিক ও অপরাধ বলে মনে করে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। বিবৃতির প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের ভেতরে ও বাইরে ব্যাপক সমালোচনা হলেও সংগঠনটি তাদের অনৈতিক বিবৃতি প্রত্যাহার করে নেয়নি। এমতাবস্থায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিকট তাদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানাচ্ছি।

আরও পড়ুন : কলেজ গভর্নিং বডির সভাপতির পদ হারাচ্ছেন সাংসদরা

অপরদিকে, বিশ্ববিদ্যালয়ের সদ্য নিয়োগপ্রাপ্ত খোরশেদ আলম (পিএ টু পরীক্ষা নিয়ন্ত্রক) তার ফেসবুক আইডিতে সংবাদমাধ্যম, সাংবাদিক ও বেরোবি শিক্ষার্থীদের নিয়ে বিকৃত ও আপত্তিকর মন্তব্য করেছেন। শুধু তাই নয়, তিনি দেশের সিনিয়র সাংবাদিকদের নিয়েও এরকম অশালীন ও মানহানিকর বক্তব্য প্রদান অব্যাহত রেখেছেন। যার মাধ্যমে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়কে দেশবাসীর কাছে হেয় প্রতিপন্ন করা হয়েছে বলে মনে করে সাংবাদিক সমিতি। তাই বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ অভিভাবক হিসেবে খোরশেদ আলম (পিএ টু পরীক্ষা নিয়ন্ত্রক) এর বিরুদ্ধে নিয়মানুযায়ী প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করার অনুরোধ করছি।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড