• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

নকল মাস্ক সরবরাহ

ঢাবি থেকে শারমিন জাহান বরখাস্ত

  ক্যাম্পাস ডেস্ক

২৬ জুলাই ২০২০, ২১:০১
নকল মাস্ক সরবরাহ
ছবি : সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নকল এন-৯৫ মাস্ক সরবরাহের মামলায় রিমান্ডে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সহকারী রেজিস্ট্রার শারমিন জাহানকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রবিবার (২৬ জুলাই) রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার শারমিন জাহান শিক্ষা ছুটিতে থাকা অবস্থায় বিশ্ববিদ্যালয়ের অনুমতি ব্যতীত ব্যবসা প্রতিষ্ঠান গড়ে ব্যবসা-বাণিজ্য পরিচালনা বিশ্ববিদ্যালয়ের বিধি-বিধান ও চাকরি শৃঙ্খলা পরিপন্থী। অধিকন্তু বিএসএমএমইউ নকল এন-৯৫ মাস্ক সরবরাহের অভিযোগে তার বিরুদ্ধে নিয়মিত মামলা হওয়ায় ও পুলিশ রিমান্ডে থাকায় তিনি বিশ্ববিদ্যালয়ের মর্যাদা ও ভাবমূর্তি ক্ষুন্ন করেছেন। এমতাবস্থায় তাকে আজ রবিবার বিশ্ববিদ্যালয়ের চাকুরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। একইসঙ্গে তাকে ৭ কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর জন্য নোটিশ প্রদান করা হয়েছে।

জানা যায়, শারমিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রশাসন-১ শাখায় সহকারী রেজিস্ট্রার হিসেবে কর্মরত আছেন। তবে ২০১৬ সাল থে‌কে ‌শিক্ষা ছু‌টি‌তে আছেন তিনি। করোনা মহামারির কারণে চীন থেকে দে‌শে ফিরে মাস্ক সরবরাহকারী প্রতিষ্ঠান অপরা‌জিতা ইন্টারন্যাশনাল পরিচালনা করছিলেন।

আরও পড়ুন : বাকৃবিতে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০ পালিত

বিএসএমএমইউ হাসপাতালে নকল এন-৯৫ মাস্ক সরবরাহের অভিযোগে গত শুক্রবার রাতে শাহবাগ এলাকা থেকে শারমিনকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এর আগে বৃহস্পতিবার তার বিরুদ্ধে মামলা করে বিএসএমএমইউ কর্তৃপক্ষ। মামলায় বিএসএমএমইউ কর্তৃপক্ষ বলছে, এ মাস্কের কারণে কোভিড-১৯ সম্মুখযোদ্ধাদের জীবন মারাত্মক ঝুঁকিতে পড়েছে। এদিকে, শনিবার দুপুরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলামের আদালত শারমিনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড