• শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাকৃবিতে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০ পালিত

  বাকৃবি প্রতিনিধি

২৬ জুলাই ২০২০, ২০:৩৬
বাকৃবি
পোনা অবমুক্তকরণ (ছবি : সংগৃহীত)

মাছ উৎপাদন বৃদ্ধি করি, সুখী সমৃদ্ধ দেশ গড়ি স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০ উদযাপিত হয়েছে।

রবিবার (২৬ জুলাই) দিবসটি পালন উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে এক বর্ণাঢ্য র‌্যালি ও মাছের পোনা অবমুক্তকরণ করে মাৎস্যবিজ্ঞান অনুষদ।

সকাল ১১ টায় এক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের মাৎস্যবিজ্ঞান অনুষদ থেকে শুরু হয়ে প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে বায়তুল আমান মসজিদ পুকুরে গিয়ে শেষ হয়। র‌্যালি শেষে পুকুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে মাছের পোনা অবমুক্ত করেন মৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আহসান বিন হাবিব।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. আবুল মনসুর, অধ্যাপক ড. গিয়াসউদ্দিন আহমেদ, অধ্যাপক ড. রফিকুল ইসলাম সরদার, কমিটির সদস্য সচিব ড. কাইজার আহমেদ সুমন, অধ্যাপক সাজ্জাদ হোসেন সেলিম, অধ্যাপক ড. কানিজ ফাতেমা, সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা কৃষিবিদ মোহাম্মদ আবু তাহের, ডেপুটি রেজিস্ট্রার শোভন চন্দ্র দাস প্রমুখ।

আরও পড়ুন : গবির বাদামতলায় হাজারো স্মৃতির সমাহার

এ সময় অধ্যাপক ড. মো. আহসান বিন হাবিব বলেন, দেশের মৎস্যসম্পদকে সমৃদ্ধ ও দেশের প্রাণিজ আমিষের চাহিদা পূরণে বাকৃবির মৎস্য গবেষকগণ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড