• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেরোবির সাংবাদিকদের কণ্ঠ রোধের চেষ্টায় ডিআইইউসাসের নিন্দা

  ডিআইইউ প্রতিনিধি

২৬ জুলাই ২০২০, ১৭:২৯
ডিআইইউসাস
ছবি : সংগৃহীত

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) সদ্য আত্মপ্রকাশ পাওয়া শিক্ষকদের একাংশের সংগঠন ‘নব প্রজন্ম শিক্ষক পরিষদ’ প্রকাশিত বিবৃতি দ্বারা ক্যাম্পাস সাংবাদিকদের বাক স্বাধীনতা হরণের চেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউসাস) সাংবাদিকরা।

শনিবার (২৫ জুলাই) ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাংবাদিক সমিতির (ডিআইইউসাস) সহ-দপ্তর, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ফাইজুল হক নোমান সাক্ষরিত এক যৌথ বিবৃতিতে ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সাংবাদিক সমিতির সভাপতি শাহীন আহমেদ ও সাধারণ সম্পাদক মুছা মল্লিক এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

ডিআইইউসাসের নিন্দা (ছবি : সংগৃহীত)

বিবৃতিতে তারা বলেন, এ ধরনের বক্তব্য স্বাধীন সংবাদ মাধ্যমের অন্তরায়। সাংবাদিকদের সংবাদ প্রকাশে বাঁধা দেওয়া বা বাধ্য করা অনৈতিক ও অগ্রহণযোগ্য। এ ধরনের বক্তব্য সংবাদকর্মীদের বিশেষত ক্যাম্পাস সাংবাদিকদের জন্য হুমকি স্বরূপ। কোনো ব্যক্তি, গোষ্ঠী ও প্রতিষ্ঠানের জন্য সাংবাদিকতা নয়। ক্যাম্পাসে কর্মরত সাংবাদিক সংগঠনগুলো সবমসময়ই অত্যন্ত নিষ্ঠা, সততা ও সময়ানুবর্তীতার সঙ্গে বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সংবাদ পরিবেশন করে সবসময় সার্বিক উন্নয়নে ভূমিকা রাখে। তাই নব প্রজন্ম শিক্ষক পরিষদকে দ্রুত এ বিবৃতি প্রত্যাহার করার আহবান জানাই।

আরও পড়ুন : অভিন্ন নামে নতুন বিশ্ববিদ্যালয়, বশেমুরবিপ্রবির ১২ সংগঠনের বিবৃতি

উল্লেখ্য, গত ২৪-জুলাই নব প্রজন্ম শিক্ষক পরিষদ এক বিবৃতির মাধ্যমে জানান, বিশ্ববিদ্যালয়ের তিন কর্মকর্তাকে বহিষ্কার সংক্রান্ত একটি সংবাদ বিশ্ববিদ্যালয়ে কর্মরত চার সাংবাদিক (মাহফুজুল ইসলাম বকুল, হাসান সবুজ, ইভান চৌধুরী, ও মোবাশ্বের আহমেদ) তাদের পেশাগত বর্তমান কার্যালয়ের (কেন্দ্রীয় অফিস) দৃষ্টিগোচরে আনেননি এবং এই ব্যাপারে তাঁদের কোনো ভ্রুক্ষেপও নেই। বিবৃতিতে আরও অভিযোগ করা হয় যে, উল্লেখিত চারজন সাংবাদিক, বিশ্ববিদ্যালয় সংক্রান্ত সকল সংবাদ তাঁদের পেশাগত প্রধান কার্যালয়কে (কেন্দ্রীয় অফিস) অবহিত করেন না।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড