• বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনলাইনে পরীক্ষা নেবে শাবিপ্রবি

  ক্যাম্পাস ডেস্ক

১২ জুলাই ২০২০, ২২:০৮
শাবিপ্রবি
ছবি : সংগৃহীত

করোনাভাইরাস পরিস্থিতিতে ৪র্থ বর্ষ ২য় সেমিস্টার বা স্নাতকোত্তরে অধ্যয়নরত শিক্ষার্থীদের অনলাইনে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) প্রশাসন। যে সকল শিক্ষার্থীদের মৌখিক পরীক্ষা, প্রজেক্ট বা থিসিস জমা দেয়া বাকি রয়েছে তাদের অনলাইনে পরীক্ষা নেওয়া হবে।

অ্যাকাডেমিক কাউন্সিলিং সভায় এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন অ্যাকাডেমিক কাউন্সিলিংয়ের সদস্য এবং গণিত বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. গোলাম আলী হায়দার চৌধুরী। এছাড়াও স্নাতকোত্তর (থিসিস) শিক্ষার্থীরা তাদের থিসিস জমাদানের জন্য সাময়িক ভর্তি হতে পারবে বলেও জানিয়েছেন তিনি।

এদিকে অ্যাকাডেমিক কাউন্সিল মিটিংয়ে সিদ্ধান্তমতে পরবর্তী সেমিস্টার চলমান রাখতে আগামী ১৯ জুলাই থেকে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগে অনলাইন ক্লাস শুরু হওয়ার কথা রয়েছে। এক্ষেত্রে জানুয়ারি-জুন সেমিস্টারে অংশগ্রহণকারী সকল শিক্ষার্থী জুলাই-ডিসেম্বর সেমিস্টারে অংশ নিতে পারবে বলে জানানো হয়।

আরও পড়ুন : কে হচ্ছেন ঢাবির নতুন কোষাধ্যক্ষ?

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, অনলাইন ক্লাসে শিক্ষার্থীদের শতভাগ উপস্থিতি নিশ্চিত করার লক্ষ্যে আর্থিকভাবে অস্বচ্ছল শিক্ষার্থীদেরকে ইন্টারনেট সহায়তা প্রদান করা হবে। এ বিষয়ে সাশ্রয়ী মূল্যে শিক্ষার্থীদেরকে ইন্টারনেট সুবিধা দেয়ার শর্তে গ্রামীণফোন অপারেটরের সাথে বিশ্ববিদ্যালয় প্রশাসনের একটি চুক্তি হয়েছে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড