• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবি প্রশাসনের চৌকস নেতৃত্বে শিক্ষক সমিতির সাধুবাদ

  ইবি প্রতিনিধি

০৩ জুলাই ২০২০, ১৮:০২
ইসলামী বিশ্ববিদ্যালয়
ছবি : সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বর্তমান প্রশাসনের সার্বিক কর্মকাণ্ড, অভূতপূর্ব উন্নয়ন সাধনে সন্তুষ্ট হয়ে সাধুবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতৃবৃন্দ।

এ বছরের ২০ আগস্ট বর্তমান প্রশাসনের চার বছর মেয়াদ পূর্ণ হতে যাচ্ছে। এই মেয়াদকালে প্রশাসনিক অ্যাকাডেমিক স্তর থেকে শুরু করে আর্থিক ও অবকাঠামোগত পর্যায়ে শৃঙ্খলা প্রতিষ্ঠাসহ যে অভূতপূর্ব উন্নতি সাধিত হয়েছে, তার জন্য কর্তৃপক্ষ সাধুবাদ লাভের যোগ্য বলে দাবি করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।

বৃহস্পতিবার (২ জুলাই) শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজী আখতার হোসেন স্বাক্ষরিত এক বার্তা থেকে এসব তথ্য জানা গেছে।

বার্তা সূত্রে জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন আগামী ২০ আগস্ট ৪ বছর মেয়াদ পূর্ণ করতে যাচ্ছে। বিগত ৪ বছরে একটি সুদক্ষ নেতৃত্বের অধীনে প্রশংসাযোগ্য কৃতিত্বের সঙ্গে ইসলামী বিশ্ববিদ্যালয় পরিচালিত হয়েছে। এই মেয়াদকালে প্রশাসনিক অ্যাকাডেমিক স্তর থেকে শুরু করে আর্থিক ও অবকাঠামোগত পর্যায়ে শৃঙ্খলা প্রতিষ্ঠাসহ যে অভূতপূর্ব উন্নতি সাধিত হয়েছে, তার জন্য কর্তৃপক্ষ সাধুবাদ লাভের যোগ্য।

এ সময় বিশেষ করে বিশ্ববিদ্যালয়ের নেতিবাচক পরিচিতির পরিবর্তে একটি ইতিবাচক ভাবমূর্তি প্রতিষ্ঠিত হয়েছে এবং একটি আঞ্চলিক বিশ্ববিদ্যালয় উন্নীত হয়েছে আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ে। এই সকল অর্জনের মাধ্যমে ইসলামী বিশ্ববিদ্যালয় পরিবারকে মর্যাদাঋদ্ধ করার জন্য ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির পক্ষ থেকে বর্তমান প্রশাসনকে আন্তরিক ধন্যবাদ জানানো হয়। সেই সঙ্গে এমন চৌকস একটি প্রশাসন উপহার দেওয়ায় ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয় মহামান্য রাষ্ট্রপতি ও আচার্য, প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী এবং ইউজিসিকে।

বর্তমানে বিশ্ববিদ্যালয়ে শিক্ষাসহ যে সার্বিক পরিবেশ বিরাজমান রয়েছে তা যেন অব্যাহত থাকে এ বিষয়ে সজাগ দৃষ্টিপাতের জন্য সংশ্লিষ্ট সকল মহলকে শিক্ষক সমিতি অনুরোধ জানিয়েছেন।

আরও পড়ুন : নৈতিক স্খলনের অভিযোগে ইবির টিএসসিসি পরিচালককে অব্যাহতি

প্রসঙ্গত, গত ২৯ জুন ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. কাজী আখতার হোসেনের সভাপতিত্বে অনলাইনে কার্যনির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে গৃহীত ও অনুমোদিত প্রস্তাব অনুযায়ী এ ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

উল্লেখ্য, ২০১৬ সালের ২১ আগস্ট বিশ্ববিদ্যালয়ের ১২তম উপাচার্য হিসাবে দায়িত্ব গ্রহণ করেন অধ্যাপক ড. মো. হারুন উর রশিদ আসকারী এবং কোষাধ্যক্ষ হিসাবে দায়িত্ব পান অধ্যাপক ড. সেলিম তোহা। এদিকে দ্বিতীয় মেয়াদে উপ-উপাচার্য হিসাবে দায়িত্ব পালন করছেন অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড