• শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নৈতিক স্খলনের অভিযোগে ইবির টিএসসিসি পরিচালককে অব্যাহতি

  ইবি প্রতিনিধি

০৩ জুলাই ২০২০, ১৭:১৯
ইবি
ছবি : সংগৃহীত

নৈতিক স্খলনের অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) টিএসসিসি পরিচালকের পদ থেকে অধ্যাপক ড. মো. মিজানুর রহমানকে অব্যাহতি দেওয়া হয়েছে। এছাড়াও তার বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শুক্রবার (৩ জুলাই) সকালে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ এ বিষয়টি নিশ্চিত করেছেন।

রেজিস্ট্রার সূত্রে জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মো. মিজানুর রহমান ও এক নারী শিক্ষার্থীর মধ্যে কথোপকথনের একাধিক অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে তা কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হয়। অধ্যাপক রহমান ও নারী শিক্ষার্থীর মধ্যে অডিওতে যেভাবে অশ্লীল ও আপত্তিকর কথাবার্তা হয়েছে তা শিক্ষক হিসেবে নৈতিক স্খলনের (Moral Turpitude) শামিল। যাতে শিক্ষক সমাজসহ বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি এবং শিক্ষক ও শিক্ষার্থীর মধ্যকার সম্পর্কের পবিত্রতা ক্ষুণ্ণ হয়েছে।

এহেন কর্মকাণ্ডে সম্পৃক্ত থাকার অভিযোগে অধ্যাপক ড. মিজানুর রহমানকে টিএসসিসির পরিচালকের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হলো। বিশ্ববিদ্যালয়ের কর্মচারী দক্ষতা ও শৃঙ্খলা বিধি মোতাবেক তার বিরুদ্ধে কেন চূড়ান্ত ব্যবস্থা গ্রহণ করা হবে না তা পত্র প্রাপ্তির ৭ দিনের মধ্যে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) বরাবর কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

আরও পড়ুন : এবার প্যানেল নিয়োগের দাবি স্বাধীনতা শিক্ষক পরিষদের

এদিকে আইন অনুষদের ডিন অধ্যাপক হালিমা খাতুনকে আহবায়ক করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সদস্যরা হলেন- ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক সাইফুল ইসলাম ও দেশরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্ট অধ্যাপক শেলিনা নাসরীন।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড