• বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাহিরের বিরুদ্ধে মামলা প্রত্যাহারে শাবিপ্রবি প্রশাসনের আবেদন

  শাবিপ্রবি প্রতিনিধি

২৬ জুন ২০২০, ২০:০৩
শাবিপ্রবি
ছবি : সংগৃহীত

ডিজিটাল নিরাপত্তা আইনে অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মাহির চৌধুরীর বিরুদ্ধে প্রশাসনের দায়েরকৃত মামলা প্রত্যাহারের আবেদন জানিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৫ জুন) বিকালে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন মামলা প্রত্যাহারে আবেদনের এ তথ্য নিশ্চিত করেন।

এ বিষয়ে রেজিস্ট্রার বলেন, ‘মাহির চৌধুরীর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের দায়ের করা মামলা প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এজন্য মামলা প্রত্যাহারের জন্য একটি আবেদনপত্রের কপি সিলেটের জালালাবাদ থানায় পাঠানো হয়েছে।’

এ বিষয়ে জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অকিল উদ্দিন বলেন, ‘আজ (বৃহস্পতিবার) মাহিরের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের বিষয়ে একটি আবেদনপত্র পেয়েছি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ থেকে। আমরা আবেদনপত্রটি আদালতে পাঠাব। আদালত বাকি বিষয় দেখবে।’

উল্লেখ্য, গত ১৫ জুন প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে ফেসবুকে ‘আপত্তিকর’ মন্তব্য করার অভিযোগ এনে সিলেটের জালালাবাদ থানায় বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহির চোধুরীর বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষে রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

আরও পড়ুন : গ্রেফতার আতঙ্কে তিতুমীর থেকে পালালো জেকেজির কর্মীরা

তার স্ট্যাটাসের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের কোনো সংশ্লিষ্টতা নেই দাবি করে মামলা দায়েরের পর থেকেই নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অনলাইনে সরব হয়ে উঠেন বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। পাশাপাশি দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

এদিকে টানা ১০ দিনের আন্দোলনের মুখে জালালাবাদ থানায় মামলা প্রত্যাহার করার আবেদন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড