• বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

৩৩ শতাংশ ভাড়া মওকুফের সিদ্ধান্ত মেস মালিকদের

  জাককানইবি প্রতিনিধি

২৬ জুন ২০২০, ১৯:৩১
জাককানইবি
ছবি : সংগৃহীত

করোনা ভাইরাস মহামারিতে শিক্ষার্থীদের অনলাইন আন্দোলনের প্রেক্ষিতে স্থানীয় প্রশাসন ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে মেস মালিকদের সভা শেষে ৩৩ শতাংশ ভাড়া মওকুফ করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এর ফলে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) বিভিন্ন মেসে থাকা প্রায় ৬ হাজার শিক্ষার্থীকে ৬৭ শতাংশ ভাড়া পরিশোধ করতে হবে।

বৃহস্পতিবার (২৫ জুন) বিকালে ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন, ত্রিশাল পৌরসভার মেয়র, মেস মালিক প্রতিনিধিদের মধ্যে মেস ভাড়া মওকুফ সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়েছে।

মেস ভাড়া মওকুফের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শক ও উপদেষ্টা ড. শেখ সুজন আলী বলেন, ‘আমরা মেস মালিক, স্থানীয় প্রশাসন, ছাত্র প্রতিনিধি নিয়ে বৈঠক করেছি। যে সিদ্ধান্ত এসেছে তা সম্মিলিতভাবে এসেছে। এতে করে মোট ভাড়ার ৩৩ শতাংশ ভাড়া মওকুফ করা হয়েছে, যা গত এপ্রিল মাস থেকে শুরু হয়ে করোনা মহামারী চলমান সময় পর্যন্ত কার্যকর থাকবে।’

আরও পড়ুন : জুলাইতে পূর্ণ অনলাইন ক্লাসে যাচ্ছে ঢাবি

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব বলেন, ‘আমি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সেই সঙ্গে ত্রিশালেরই সন্তান। আমি প্রশাসন ও মেস মালিকদের বোঝাতে চেষ্টা করেছি শিক্ষার্থীদের সমস্যার কথা কিন্তু এর বেশি আর কার্যকর করা সম্ভব হয়নি।’

অন্যদিকে উক্ত সিদ্ধান্ত প্রকাশের পর বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের বিভিন্ন গ্রুপে ক্ষোভ জানান শিক্ষার্থীরা। অনেকে তাদের স্ট্যাটাসে ৫০% ভাড়া মওকুফের দাবি জানান।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড