• শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জুলাইতে পূর্ণ অনলাইন ক্লাসে যাচ্ছে ঢাবি

  ক্যাম্পাস ডেস্ক

২৬ জুন ২০২০, ১৯:২৫
ঢাবি
ছবি : সংগৃহীত

আগামী জুলাই মাসের প্রথম সপ্তাহের মধ্যে পুরোপুরি অনলাইন ক্লাসে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) প্রশাসন।

বৃহস্পতিবার (২৫ জুন) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাপতিত্বে বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান ও ইনস্টিটিউটের পরিচালকের সঙ্গে ‘অনলাইন ক্লাস কার্যক্রম পরিচালনার অগ্রগতি পর্যালোচনা’ শীর্ষক ভার্চুয়াল আলোচনায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইতোপূর্বে ডিনস কমিটির সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী বিভিন্ন সীমাবদ্ধতা ও প্রতিবন্ধকতা সত্ত্বেও অনেক বিভাগ/ইনস্টিটিউট অনলাইনে ক্লাস নেয়াসহ বিভিন্নভাবে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমে সম্পৃক্ত রাখায় সন্তোষ প্রকাশ করা হয়। যে সকল বিভাগ/ইনস্টিটিউট এখনও অনলাইন ক্লাস চালু করতে পারেনি, সে সকল বিভাগ/ইনস্টিটিউটকে সীমিত সামর্থ্য দিয়েই জুলাইয়ের প্রথম সপ্তাহের মধ্যে অনলাইন শিক্ষা কার্যক্রম চালু করার জন্য অনুরোধ জানানো হয়।

আরও পড়ুন : বুয়েটের নতুন উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ

এছাড়া কোনো শিক্ষার্থীই যেন ইন্টারনেট অ্যাকসেসসহ প্রযুক্তিগত সীমাবদ্ধতা, প্রতিবন্ধকতা ও অর্থনৈতিক অসচ্ছলতার কারণে অনলাইন শিক্ষা কার্যক্রমের বাইরে না থাকে, সে জন্য পর্যায়ক্রমে প্রয়াজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে। সমতা, অন্তর্ভুক্তিমূলক অংশগ্রহণ ও শিক্ষার গুণগতমান অক্ষুণ্ন রাখতে সংশ্লিষ্ট সকলকে যত্নশীল থাকতে বলা হয়।

অনলাইন শিক্ষা কার্যক্রম পরিচালনার লক্ষ্য কেন্দ্রীয়ভাবে নীতিমালা প্রণয়ন, তথ্যপ্রযুক্তি অবকাঠামো নির্মাণ ও আর্থিক সংশ্লিষ্টসহ আনুষঙ্গিক বিষয় প্রতিবেদন তৈরির জন্য উপ-উপাচার্যকে (শিক্ষা) প্রধান করে একটি কমিটি গঠন করা হয়।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড