• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনায় গ্রিন ইউনিভার্সিটির বিশেষ সুবিধা প্যাকেজ

  জিইউবি প্রতিনিধি

২২ জুন ২০২০, ২১:৩৮
গ্রিন ইউনিভার্সিটি
ছবি : সংগৃহীত

সামার-২০২০ সেমিস্টারে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য বিশেষ আর্থিক সুবিধা ঘোষণা করেছে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ। এর মধ্যে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফির ৫০০ টাকা মওকুফ করে সেই টাকায় ইন্টারনেট ডাটা ক্রয় করে অনলাইন ক্লাসে অংশ নিতে বলা হয়েছে।

এছাড়াও সামার সেমিস্টারের (২০২০) সকল শিক্ষার্থীর জন্য সেমিস্টার ফির ওপর প্রাপ্ত ওয়েভার ও স্কলারশিপের ওপর থেকে সব ধরনের শর্ত আগামী দুই সেমিস্টার পর্যন্ত শিথিল থাকবে। এর বাইরেও গ্রিন বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থী দুর্ভাগ্যবশত (কাম্য নয়) করোনায় আক্রান্ত হলে আবেদন সাপেক্ষে তাকে বিভিন্ন আর্থিক সুবিধার আশ্বাস দেওয়া হয়েছে।

করোনাকালে শিক্ষার্থীরা ভর্তি ফি’র ৬৫ শতাংশ ছাড়ে সামার সেমিস্টারে অনলাইনের মাধ্যমে ভর্তি হতে পারবেন। টিউশন ফি’র ওপর রয়েছে সর্বনিম্ন ২০% থেকে সর্বোচ্চ ১০০% ছাড়।

সিএসই (ইভিনিং) ও ইইই (ইভিনিং) প্রোগ্রামে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য রয়েছে অতিরিক্ত ৫ শতাংশ ওয়েভার। গ্রিন ইউনিভার্সিটিতে ব্যাচেলর ও মাস্টার্স প্রোগামগুলোর মধ্যে রয়েছে- সিএসই, ইইই, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, বিবিএ, এমবিএ, ইএমবিএ, ল’ (এলএলবি ও এলএলএম), সমাজবিজ্ঞান, ইংলিশ এবং জার্নালিজম ও মিডিয়া কমিউনিকেশন।

বর্তমানে গ্রিন ইউনিভার্সিটির বিভিন্ন প্রোগ্রামে ভর্তিচ্ছু মুক্তিযোদ্ধার সন্তান, ছাত্রী, ভাই-বোন, স্বামী-স্ত্রী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও খেলোয়াড়রা সর্বোচ্চ ১০০ শতাংশ পর্যন্ত স্কলারশিপ পাচ্ছেন। এসএসসি ও এইচএসসির ফল ও করপোরেট ও গ্রুপভিত্তিক ভর্তি হলেও রয়েছে বিশেষ ছাড়।

আরও পড়ুন : ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি রাবি শিক্ষকদের

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের নির্দেশনা অনুযায়ী অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে ক্লাস নিচ্ছে গ্রিন ইউনিভার্সিটি। এর মধ্যে গত দুই মাসে প্রায় ৯০৭৪টি অনলাইন ক্লাস পরিচালনা করেছে-যা বাংলাদেশের অনলাইন শিক্ষা পরিচালনা একটি মাইলফলক।

ভর্তির জন্য শিক্ষার্থীরা ০১৭৫৭০৭৪৩০১, ০১৭৫৭০৭৪৩০২, ০১৭৫৭০৭৪৩০৩, ০১৭৫৭০৭৪৩০৪, ০১৭১৩২৮৯২১৭ নম্বরে যোগাযোগ করতে পারেন। এছাড়াও ওয়েবসাইট থেকে বিস্তারিত জানা যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড