• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেহেদী হত্যার বিচার দাবিতে মানববন্ধন

  ক্যাম্পাস ডেস্ক

২০ জুন ২০২০, ১৯:০৮
মানববন্ধন
ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আইন বিভাগের সাবেক শিক্ষার্থী মেহেদী মুস্তাফাকে হত্যার প্রতিবাদ ও বিচারের দাবিতে মানববন্ধন করেছেন তার বন্ধু ও সহপাঠীরা।

শনিবার (২০ জুন) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক-বর্তমান শিক্ষার্থীদের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। অর্ধশতাধিক শিক্ষার্থী সামাজিক দূরত্ব বজায় রেখেই মানববন্ধনে অংশ নেন।

এতে জহুরুল হক হল শাখা ছাত্রলীগের সভাপতি সোহানুর রহমান সোহানের সঞ্চালনায় বক্তব্য রাখেন মেহেদি মোস্তফার বন্ধু ও জহুরুল হক হলের শিক্ষার্থী হাসান রাশিদুজ্জামান বিপ্লব।

তিনি বলেন, ‘আমার বন্ধু মেহেদী মোস্তফা ছিলেন নম্র ভদ্র। তাকে হত্যা করেছে একদল সন্ত্রাসী। দ্রুত এ সন্ত্রাসীদের আইনের আওতায় আনতে হবে। মেহেদী মোস্তফাকে আমরা আর ফিরে পাবো না। তবে যাদের দ্বারা বা যার দ্বারা সে নির্মমতার শিকার হয়েছে তাদের আইনের আওতায় আনতে হবে।’

কবি জসিমউদদীন হল শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান রনি বলেন, বন্ধু মেহেদী মোস্তফার হত্যার প্রতিবাদ জানাতে রাজু ভাস্কর্যে দাঁড়িয়েছি। মোস্তফা টাঙ্গাইলের কৃতী সন্তান ছিলেন। পারিবারিক সহিংসতা কিংবা যেভাবেই হোক তাকে হত্যা করা হয়েছে। হত্যার তিনদিন পার হলেও খুনি জিহাদকে গ্রেফতার করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। আইনশৃঙ্খলা বাহিনী দেশের বিভিন্ন ক্ষেত্রে সফলতা দেখিয়েছে। আমরা আশাবাদী এ ঘটনায় খুনিদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনা হবে।’

আরও পড়ুন : করোনায় প্রশাসনকে পাশে চায় বশেমুরবিপ্রবির শিক্ষার্থীরা

মানববন্ধনে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাংস্কৃতিক সম্পাদক ও শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসিফ তালুকদার, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি সৈয়দ আরিফ হোসেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মুজাহিদুল ইসলাম সোহাগ, উপ-সম্পাদক রিয়াদ হাসান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড