• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনলাইনে ভর্তির সুযোগ দিচ্ছে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়

  ক্যাম্পাস ডেস্ক

১৯ জুন ২০২০, ১৮:১৩
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়
ছবি : সংগৃহীত

করোনাপরিস্থিতিতে এবার অনলাইনে ভর্তির সুযোগ দিচ্ছে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়। প্রতিষ্ঠানটিতে প্রথম সেমিস্টার স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণিতে ভর্তি সংক্রান্ত পুরো প্রক্রিয়া অনলাইনেই সম্পাদিত হবে।

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর প্রথম সেমিস্টারে (সামার ২০২০) ভর্তির জন্য আবেদন শুরু হয়েছে। ভর্তিচ্ছুকরা আগামী ২২ জুন পর্যন্ত অনলাইনে খুব সহজেই আবেদন করতে পারবেন। এজন্য শিক্ষার্থীদের বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে যথাযথ প্রক্রিয়ায় আবেদন করতে হবে।

ভর্তির আবেদনের জন্য শিক্ষার্থীদের যোগ্যতায় বলা হয়েছে এসএসসি ও এইচএসসি বা সমমানের পাবলিক পরীক্ষার প্রতিটি পর্যায়ে অবশ্যই ন্যূনতম দ্বিতীয় বিভাগ বা জিপিএ ২ দশমিক ৫০ অথবা সমমানের গ্রেড থাকতে হবে। তবে কোনো একটি পরীক্ষায় ন্যূনতম জিপিএ ২ থাকলে উভয় পরীক্ষায় অবশ্যই মোট জিপিএ অন্যূন ৬ থাকতে হবে। স্নাতকোত্তর প্রোগ্রামে ভর্তিচ্ছুকদের ক্ষেত্রে ওপরে বর্ণিত শিক্ষাগত যোগ্যতা থাকা সাপেক্ষে স্নাতক পর্যায়ে জিপিএ ন্যূনতম ২ থাকতে হবে।

চূড়ান্তভাবে নির্বাচিত ভর্তির জন্য শিক্ষার্থীদের তালিকা ২৩ জুন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। চূড়ান্তভাবে নির্বাচিত শিক্ষার্থীদের ভর্তি ২৪ জুন, ২০২০ তারিখে অনলাইনের মাধ্যমে শুরু হবে। ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস আগামী ১ জুলাই ২০২০ তারিখে শুরু হবে। করোনা পরিস্থিতির কারণে তাদের ক্লাস অনলাইনের মাধ্যমে শুরু হবে।

আরও পড়ুন : মাহিরের মামলা প্রত্যাহারের দাবিতে অনলাইনে প্রতিবাদমুখর শাবিপ্রবি

এ বিষয়ে বিস্তারিত তথ্য শিক্ষার্থীদের পরে জানিয়ে দেওয়া হবে। চলতি সামার ২০২০ সেমিস্টারে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে বিবিএ, সিএসই, ইইই, ফার্মেসি, ইংরেজি, আইন, অর্থনীতি, সমাজবিজ্ঞান, জার্নালিজম ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) প্রোগ্রামের প্রথম সেমিস্টারে শিক্ষার্থী ভর্তি করা হবে। আর স্নাতকোত্তর প্রোগ্রামে এমবিএ, ইংরেজি, আইন, সমাজবিজ্ঞান, পাবলিক হেলথ ও অর্থনীতি বিভাগে শিক্ষার্থী ভর্তি করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড