• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

তিন হাসপাতালে মিলেনি চিকিৎসা, নজরুল কলেজ শিক্ষার্থীর মৃত্যু

  কেএনজিসি প্রতিনিধি

১৬ জুন ২০২০, ১৯:৫৯
কবি নজরুল সরকারি কলেজ, ইনসেটে মৃত শিক্ষার্থী (ছবি : সম্পাদিত)

তিন হাসপাতালে গিয়েও চিকিৎসা না পেয়ে অবশেষে মারা গেলেন ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কবি নজরুল কলেজের শিক্ষার্থী ইসরাত জাহান উষ্ণ। প্রচণ্ড শ্বাসকষ্ট নিয়ে গত শুক্রবার (১২ জুন) বিকালে তিনি চিকিৎসার অভাবে মারা যান। নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার আলমদী গ্রামে তার বাড়ি।

স্বজনদের অভিযোগ, ইসরাতের শ্বাসকষ্ট দেখে করোনা রোগী ভেবে হাসপাতালগুলোতে তার চিকিৎসা দেওয়া হয়নি। শুক্রবার সকাল থেকে চিকিৎসার জন্য ৩টি হাসপাতালে ঘুরে বিকালে বিনা চিকিৎসায় তার মৃত্যু হয়। তবে ইসরাত জাহান উষ্ণের মৃত্যুর জন্য মাতুয়াইল শিশু মাতৃসদন হাসপাতালের অবহেলাকে দায়ী করেন নিহত উষ্ণের ভগ্নীপতি বুয়েটের সিনিয়র সহকারী লাইব্রেরিয়ান ইসমাইল হোসেন।

তিনি বলেন, উপজেলার বারদী ইউনিয়নের আলমদী গ্রামের ওয়াহিদ ভূঁইয়ার মেয়ে ও কবি নজরুল কলেজের হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ইসরাত জাহান উষ্ণ গত ৬ জুন সিজারের মাধ্যমে মাতুয়াইল শিশু মাতৃসদন হাসপাতালে একটি কন্যা সন্তান জন্ম দেয়। পরে ১১ জুন বৃহস্পতিবার তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়। ছাড়পত্র নিয়ে সে সোনারগাঁ উপজেলার আলমদী গ্রামে নিজ বাড়িতে গেলে শুক্রবার সকালে তার প্রচণ্ড শ্বাসকষ্ট, খিচুনি শুরু হয় ও হয়ে মুখে লালা বের হতে থাকে।

দ্রুত তাকে পুনরায় মাতুয়াইল শিশু মাতৃসদন হাসপাতালে নিয়ে যায় তার স্বজনরা। হাসপাতালের চিকিৎসকরা তাকে আইসিইউর দোহাই দিয়ে কোনো চিকিৎসা দেয়নি। পরে উষ্ণকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল প্রেরণ করা হয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর তার অবস্থার অবনতি হতে থাকে। সেখানে আইসিইউ না পাওয়ায় তাকে একটি বেসরকারি হাসপাতালে নেওয়ার পথে সে অ্যাম্বুলেন্সে মারা যায়।

আরও পড়ুন : সেশনজট নিরসনে ইউজিসির নতুন কৌশল

নিহত ইসরাত জাহান উষ্ণ বারদী উচ্চ বিদ্যালয় থেকে ২০১৬ সালে ব্যবসায় শিক্ষা শাখা থেকে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। বর্তমানে সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৭ কলেজের আওতায় কবি নজরুল বিশ্ববিদ্যালয় কলেজে হিসাববিজ্ঞান বিভাগের ছাত্রী ছিলেন।

এ ব্যাপারে মাতুয়াইল শিশু মাতৃসদন হাসপাতালে ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও কেউ ফোন রিসিভ করেননি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড