• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেসবুকে আপত্তিকর মন্তব্য, ইবির ছাত্র ইউনিয়ন সম্পাদক বহিষ্কার

  ইবি প্রতিনিধি

১৫ জুন ২০২০, ২১:৫৮
ইবি
ছবি : সম্পাদিত

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বর্ষীয়ান জাতীয় রাজনীতিবিদ, বুদ্ধিজীবী, রাজনৈতিক দল সম্পর্কে অশ্লীল, ব্যঙ্গাত্মক, আপত্তিকর, প্রতিহিংসামূলক ও নৈতিক মূল্যবোধ পরিপন্থী বক্তব্য উপস্থাপন করে ধারাবাহিকভাবে কটূক্তি ও কুরুচিপূর্ণ স্ট্যাটাস প্রদান করায় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) সংসদ এর সাধারণ সম্পাদক সাদিকুল ইসলামকে (জিকে সাদিক) বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করেছে ইবি প্রশাসন।

সোমবার (১৫ জুন) রাতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ সাক্ষরিত এক অফিস আদেশ থেকে এ তথ্য জানা গেছে। বহিষ্কৃত সাদিকুল ইসলাম ইসলামী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের ছাত্র।

অফিস আদেশ সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন দৃঢ়হস্তে করোনা সঙ্কট মোকাবেলা করে চলেছেন এবং করোনায় মৃত ব্যক্তিদের জন্য দলমত নির্বিশেষে সকলে গভীরভাবে শোকাহত তখন তার প্রদত্ত স্ট্যাটাস বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি বিনষ্ট করে এবং যা বিশ্ববিদ্যালয়ের বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির কারণ হতে পারে। তার এরূপ ধারাবাহিক গর্হিত কর্মকাণ্ডের জন্য তাকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হলো।

অফিস আদেশে আরও বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ছাত্র শৃঙ্খলা বিধি মোতাবেক কেন তাকে চূড়ান্তভাবে বহিষ্কার করা হবে না তার ব্যাখ্যা পত্র প্রাপ্তির ৭ (সাত) দিনের মধ্যে রেজিস্ট্রারের (ভারপ্রাপ্ত) ইমেইল এ প্রেরণ করতে বলা হয়েছে।

উল্লেখ্য, সদ্য প্রয়াত আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য এবং সাবেক স্বরাষ্ট্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যু নিয়ে সাদিকুল ইসলাম কটূক্তিপূর্ণ স্ট্যাটাস দেন।

আরও পড়ুন : প্রাথমিকেও ছুটি বৃদ্ধি, শিক্ষক-শিক্ষার্থীদের জন্য তিন নির্দেশনা

এক স্ট্যাটাসে তিনি লিখেন, সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যুর চেয়ে আমাকে বেশি ব্যথিত করে যারা সারা বছর রাষ্ট্রের কোষাগারে অর্থের জোগান দেয় কিন্তু মরে বিনা চিকিৎসায়। অন্য দিকে সেই কোষাগার লুট করা ব্যক্তিগুলো পায় সর্বোচ্চ চিকিৎসা।

ওই শিক্ষার্থীর এ সকল ফেসবুক পোস্ট নিয়ে বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীসহ ছাত্রলীগের নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করলে তার ফেসবুক আইডি থেকে পোস্টগুলো সরিয়ে নিলেও শিক্ষার্থীরা তার যথোপযুক্ত শাস্তির দাবি করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড