• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাবির সিনেট অধিবেশন মুলতবি ঘোষণা

  ক্যাম্পাস ডেস্ক

১৪ জুন ২০২০, ২২:০৭
ঢাবি
ছবি : সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সিনেট অধিবেশন মুলতবি ঘোষণা করা হয়েছে। বাজেটসহ অন্যান্য বিষয় নিয়ে আগামী ২৩ জুলাই আবার বসবে এই অধিবেশন।

রবিবার (১৪ জুন) করোনাভাইরাস পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব বজায় রেখে সংক্ষিপ্ত সময়ের জন্য এই অধিবেশন অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়, যেহেতু সিনেটের এই বার্ষিক অধিবেশনে ২০২০-২০২১ অর্থ বছরের বাজেট উপস্থাপন করা যায়নি; বিধায় সেটি উপস্থাপন ও বিবেচনার জন্য সিনেটের আগামী ২৩ জুলাই বিকেল সাড়ে ৩ টা পর্যন্ত মুলতবি করা হলো। অধিবেশনে সংসদ সদস্য, ডাকসুর প্রতিনিধিসহ সকল ক্যাটাগরি থেকে ৬৩ জন সিনেট সদস্য অংশগ্রহণ করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটের চেয়ারম্যান ও উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান তাঁর অভিভাষণে সিনেট সদস্যদের স্বাগত জানান। করোনায় বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে যাঁরা প্রাণ হারিয়েছেন তিনি তাদের আত্মার শান্তি কামনা করেন। এসময় করোনা দুর্যোগ মোকাবেলায় চিকিৎসক, নার্স, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারী, গণমাধ্যমকর্মীসহ যারা সম্মুখ যোদ্ধা হিসেবে ভূমিকা রাখছেন এবং কাজ করছেন তাঁদের প্রতি ১ মিনিট দাঁড়িয়ে গভীর শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

আরও পড়ুন : সেশনজট নিরসনে ঢাবিতে কম ক্লাস ও বেশি পরীক্ষার ইঙ্গিত

উপাচার্য জাতির এই ক্রান্তিলগ্নে নানা পরিকল্পনা ও প্রচেষ্টার মাধ্যমে করোনা উদ্ভুত দুর্যোগ মোকাবেলায় আন্তরিকভাবে কাজ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

সংক্ষিপ্ত এই অধিবেশনে নতুন তিনজনকে সদস্য হিসেবে মনোনয়ন দেওয়া হয়। তারা হলেন- শিক্ষক ক্যা‌টাগ‌রি‌তে অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, রে‌জিস্ট্রার গ্র্যাজু‌য়েট ক্যা‌টাগরিতে এস. এম বাহালুল মজনুন চুন্নু এবং ‌বি‌শিষ্ট নাগ‌রিক হি‌সে‌বে অধ্যাপক শামসুজ্জামান খান। সভায় ফিন্যান্স ক‌মি‌টি (এফ‌সি) সদস্য হিসেবে আ‌তাউর রহমানকে মনোনয়ন দেওয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড