• বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিজিসিটিইউবিতে অনলাইন প্রোগ্রামিং কনটেস্ট অনুষ্ঠিত

  বিজিসিটিইউবি প্রতিনিধি

১৩ জুন ২০২০, ২১:০৩
বিজিসিটিইউবি
ছবি : সংগৃহীত

বিজিসি ট্রাস্ট ইউনিভার্র্সিটি বাংলাদেশের (বিজিসিটিইউবি) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের কোডিং ক্লাবের উদ্যোগে অনলাইন প্রোগ্রামিং কনটেস্ট ও পুরস্কার বিতরণী সভা অনলাইন প্লাটফর্মে অনষ্ঠিত হয়েছে।

বুধবার (১০ জুন) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সালাহউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে অনলাইনে সংযুক্ত ছিলেন, বিজিসি ট্রাস্ট ইউনিভার্র্সিটি বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. সরোজ কান্তি সিংহ হাজারী ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ শাহাদাত হোসাইন, বিজিসি ট্রাস্ট ইউনিভার্র্সিটি বাংলাদেশের রেজিস্ট্রার এ.এফ.এম. আখতারুজ্জামান কায়সার, স্বাগত বক্তব্য রাখেন কম্পিউটার কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক ও কোডিং ক্লাবের সভাপতি জনাব আবদুল ওয়াহাব।

প্রতিযোগীদের মধ্য থেকে বক্তব্য রাখেন রাহাত খান পাঠান।অনলাইন প্রোগ্রামিং কনটেস্টে প্রথম স্থান অধিকার করেছে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী রাহাত খান পাঠান, দ্বিতীয় স্থান অধিকার করেছে আসিফ মোহাম্মদ সিফাত এবং তৃতীয় স্থান অধিকার করেছে রিফাত খান পাঠান।

অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. সরোজ কান্তি সিংহ হাজারী বলেন, ‘বর্তমান এ কঠিন পরিস্থিতিতে শিক্ষা, দক্ষতা অর্জন, গবেষণা সবই চালিয়ে যেতে হবে। তাহলেই আগামী দিনের প্রতিযোগিতায় টিকে থাকা যাবে।’ তিনি শিক্ষার্থীদেরকে মূল্যবান সময়ের সদব্যবহার করার আহ্বান জানান। সেই সঙ্গে বিজিসি ট্রাস্ট ইউনিভার্র্সিটি বাংলাদেশের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে অনলাইনে এ প্রতিযোগিতা আয়োজনের জন্য সকলকে ধন্যবাদ জানান।

আরও পড়ুন : নাসিমের মৃত্যুতে শেকৃবি উপাচার্যের শোক

বিশেষ অতিথি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ শাহাদাত হোসাইন বলেন, ‘বিশ্বব্যাপী এ কঠিন সময়ে আইটি সেক্টরে যারা দক্ষ তারা কর্মক্ষেত্রে সুবিধাজনক অবস্থানে আছে। তাই তিনি শিক্ষার্থীদের দক্ষতা অর্জনের জন্য নিয়মিত প্রতিযোগিতায় অংশ গ্রহণের ওপর গুরুত্বারোপ করেন।

বিশেষ অতিথি রেজিস্ট্রার এ.এফ.এম. আখতারুজ্জামান কায়সার বলেন, ‘সময়ের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যেতে পারলেই সফল হওয়া যাবে।’ তাই তিনি বর্তমানে অনলাইন শিক্ষা, প্রশিক্ষণ ইত্যাদিতে মনোযোগী হওয়ার জন্য শিক্ষার্থীদের আহ্বান জানান।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড