• শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশ ছাড়লেন ১১০ আফগান শিক্ষার্থী

  ক্যাম্পাস ডেস্ক

০৬ জুন ২০২০, ২১:৫৯
আফগান শিক্ষার্থী
ছবি : সংগৃহীত

চট্টগ্রামের এশিয়ান ইউনিভার্সিটি ফর ওমেনের ১১০ জন আফগান শিক্ষার্থী বাংলাদেশ ছেড়েছেন। 

শনিবার (৬ জুন) সকাল সাড়ে ৮টায় চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিশেষ ফ্লাইটে আফগানিস্তানের উদ্দেশ্যে যাত্রা করেন তারা। বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশে আফগান দূতাবাসের সহকারী ওয়াইস রেজা।

তিনি বলেন, ‘আমরা আমাদের দেশের নাগরিকদের সুরক্ষা নিশ্চিতে বদ্ধপরিকর। তাছাড়া বাংলাদেশের করোনা পরিস্থিতি দিন দিন নাজুক হয়ে যাচ্ছে। এই অবস্থায় আমাদের দেশের সম্পদ কোমলমতি শিক্ষার্থীদের বিপদগ্রস্ত করতে পারি না। তাই এমন উদ্যোগ নিয়েছে আফগান সরকার।’

তিনি জানান, বর্তমান পরিস্থিতি স্বাভাবিক হলেই আবার তাদের ফিরিয়ে আনা হবে। তবে এখন শিক্ষার্থীরা তাদের অবশিষ্ট কিছু পাঠ্যক্রম অনলাইনে সম্পন্ন করবেন। মাঝপথে শিক্ষার্থীদের ফিরে যাওয়ার সকল ব্যয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও দেশের সরকার যৌথভাবে বহন করছে বলে তিনি জানান।

আরও পড়ুন : রুয়েটে অনলাইন পাঠদান শুরু

ইতোমধ্যে রাজধানী ঢাকা ও চট্টগ্রামের বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অবস্থানরত বিদেশি শিক্ষার্থীদের ফেরত নিয়েছে বিভিন্ন দেশ। শিক্ষার্থী ছাড়াও বাংলাদেশে কর্মরত রয়েছেন-এমন অনেক দেশের নাগরিক তাদের নিজস্ব সরকারি ব্যবস্থাপনায় নিজ নিজ দেশে ফিরে গেছেন। বাংলাদেশে অবস্থানরত আফগানিস্তানের দূতাবাস থেকে সরাসরি তদারকির মাধ্যমে তাদের এই ফিরে যাওয়া কর্যক্রম পরিচালনা করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড