• শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রুয়েটে অনলাইন পাঠদান শুরু

  ক্যাম্পাস ডেস্ক

০৬ জুন ২০২০, ২১:৫৫
রুয়েট
ছবি : সংগৃহীত

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) প্রতিটি বিভাগে অনলাইন ক্লাস শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ২২তম অ্যাকাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী শনিবার (৬ জুন) থেকে রুটিন অনুযায়ী ক্লাস শুরু করা হয় বলে জানিয়েছেন জনসংযোগ দপ্তরের জুনিয়র সেকশন অফিসার আ. ফ. ম মাহমুদুর রহমান দীপন।

তিনি বলেন, রুয়েটে অনলাইন ক্লাস নেওয়ার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ২২তম অ্যাকাডেমিক কাউন্সিলে সিদ্ধান্ত নেওয়া হয়। সিস্টেম ডেভেলপমেন্ট ও ট্রায়াল দেওয়ার জন্য বিভিন্ন বিভাগের অধিকর্তা, সভাপতিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা অনলাইনে বিভিন্ন সময়ে মিটিং করেছে।

তিনি আরও বলেন, অ্যাকাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী আজ থেকে পুরোদমে প্রত্যেকটি বিভাগে রুটিন অনুযায়ী অনলাইন ক্লাস চলছে। অনলাইন ক্লাস নেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন পূর্বে থেকেই প্রস্তুতি গ্রহণ করেছিল।

অনলাইনে ক্লাস করা বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রনিক অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী স্বপ্ন চন্দ বলেন, আমরা আজ অনলাইনে প্রথম ক্লাস করলাম। প্রথম ক্লাসেই আমাদের বেশিরভাগ সহপাঠীরাই অংশগ্রহণ করেছে। আসলে আমরা এ পদ্ধতির সঙ্গে অভ্যস্ত নই, কিছুদিন ক্লাস করলে আমাদের কাছে বিষয়টি খুব সহজ মনে হবে।

আরও পড়ুন : সোনারগাঁও ইউনিভার্সিটির ২৯তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক রফিকুল ইসলাম শেখ বলেন, বর্তমান পরিস্থিতিতে আমাদের বসে থাকলে চলবে না। এজন্য আমরা অনলাইন ক্লাস নেয়ার পদক্ষেপ নিয়েছি। এটি বাস্তবায়ন করতে গেল মাসের ১৩ তারিখ থেকে আলোচনা শুরু করেছি। এ ধরনের ক্লাস করতে কতজন আগ্রহী সেটা জানার জন্য জরিপও করেছি। এতে বেশিরভাগ শিক্ষার্থীই ক্লাস করতে আগ্রহ দেখিয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড