• মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোবিপ্রবিতে করোনা পরীক্ষা বন্ধ

  ক্যাম্পাস ডেস্ক

২৫ মে ২০২০, ২০:০১
করোনা
ছবি : সংগৃহীত

কিট সংকটের কারণে গত দুই দিন ধরে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) করোনাভাইরাস শনাক্ত পরীক্ষা বন্ধ রয়েছে। 

সর্বশেষ গত শনিবার (২৩ মে) বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরিতে ২৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর পর কিট শেষ হয়ে যাওয়ায় আর পরীক্ষা হয়নি বিশ্ববিদ্যালয়টিতে।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, ১১ মে থেকে বিশ্ববিদ্যালয়ের অনুজীব বিজ্ঞান বিভাগের ল্যাবে করোনা পরীক্ষা শুরু হয়। ২৪ ঘণ্টায় ১৯৪টি নমুনা পরীক্ষার সক্ষমতা রয়েছে ল্যাবটিতে।

বিশ্ববিদ্যালয়ের অনুজীব বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ আহমেদ বলেন, ‘শনিবার আমাদের হাতে ২৪টি কিট ছিল। সেগুলো দিয়ে শেষ দিনের মতো নমুনা পরীক্ষা করা হয়। এরপর পরীক্ষা করার মতো আর কোনো কিট নেই। এ কারণে নমুনা পরীক্ষা বন্ধ রয়েছে। বর্তমানে প্রায় ৪০০ নমুনা পরীক্ষার অপেক্ষায় জমা পড়ে আছে।’

আরও পড়ুন : বিশেষ বার্তায় ঢাবি উপাচার্যের ইদ শুভেচ্ছা

ফিরোজ আহমেদ আরও বলেন, ‘রবিবার (২৪ মে) তারা কিটের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের দপ্তরে গিয়েছিলেন। সেখান থেকে প্রয়োজনীয় কিট সরবরাহের বরাদ্দপত্র দেওয়া হয়েছে। কিন্তু যেখান থেকে কিট সরবরাহ করা হয় সেখানে গেলে জানানো হয়, কিট শেষ হয়ে গেছে। বিদেশ থেকে আসা কিট বিমানবন্দরে রয়েছে। সেখানকার আনুষ্ঠানিকতা শেষে কিট এসে পৌঁছালে তারপর দেওয়া হবে। তবে সেই কিট আসতে আরও ১/২ দিন সময় লাগতে পারে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড