• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

নটরডেম লিটারেসি স্কুলের শিক্ষার্থীদের খাদ্যসামগ্রী প্রদান

  ক্যাম্পাস ডেস্ক

১৯ মে ২০২০, ২১:৫২
নটরডেম
খাদ্য এবং নিরাপত্তা সামগ্রী বিতরণ (ছবি : সংগৃহীত)

দেশের বিখ্যাত বিদ্যাপীঠ নটরডেম কলেজের ব্যবস্থাপনায় সমাজের সুবিধাবঞ্চিত শিশু-কিশোর এবং শ্রমজীবী মানুষের জন্য দীর্ঘদিন যাবত সান্ধ্যকালীন শিক্ষালয় ‘নটরডেম লিটারেসি স্কুল’ পরিচালিত হয়ে আসছে। করোনা পরিস্থিতিতে স্কুলের শ্রমজীবী শিক্ষার্থীদের অনেকের পরিবারের আয়ের সকল পথ বন্ধ রয়েছে। যার ফলে এসব পরিবারের সদস্যরা চরম খাদ্যাভাব ও আর্থিক সংকটে পতিত হয়েছে।

তাদের বিষয়টি বিবেচনায় নিয়ে ‘রোটারি করোনা সাপোর্ট ইনিশিয়েটিভ’ এর উদ্যোগে রোটারি ক্লাব ঢাকা স্টার্স এর ব্যবস্থাপনায় মঙ্গলবার (১৯ মে) নটরডেম কলেজ প্রাঙ্গণে এসব পরিবারের শিক্ষার্থীদের মাঝে জরুরি খাদ্য এবং নিরাপত্তা সামগ্রী বিতরণ করা হয়।

নটরডেম কলেজের অধ্যক্ষ ফাদার হেমন্ত পিউস রোজারিও, সিএসসি এর উপস্থিতিতে রোটারিয়ান খালেদ ফয়সল রহমান জিতু, নটরডেম লিটারেসি স্কুলের প্রধান শিক্ষক জেভিয়ার গোমেজ, শিক্ষক নাদিরুজ্জামান ও বেগম শিউলি আক্তার প্রমুখ খাদ্য এবং নিরাপত্তা সামগ্রী বিতরণ কার্যক্রম পরিচালনা করেন। এছাড়াও ‘রোটারেক্ট ক্লাব অব নটরডেম কলেজ’ বিতরণকালে সহায়তা প্রদান করে।

উল্লেখ্য, নটরডেম লিটারেসি স্কুলে বর্তমানে ৪২৫ জন শিক্ষার্থী রয়েছে, যারা ১৮০টি পরিবারের অন্তর্ভূক্ত। এরমধ্যে দূর্দশাগ্রস্থ ৭৫টি পরিবারের শিক্ষার্থীর মাঝে খাদ্য বিতরণ করা হয়, যার আনুমানিক সুবিধাভোগীর সংখ্যা ৩৩০ জন।

আরও পড়ুন : গাছ কাটা নিয়ে পক্ষে-বিপক্ষে শিক্ষার্থীরা, কর্তৃপক্ষের ভিন্ন যুক্তি

‘রোটারি করোনা সাপোর্ট ইনিশিয়েটিভ’ এর অন্যতম উদ্যোক্তা রোটারিয়ান টি আই এম নুরুল কবীর খাদ্য ও নিরাপত্তা সামগ্রী বিতরণ কাজ সুষ্ঠ এবং সুন্দরভাবে সম্পাদনের জন্য নটরডেম কলেজ অধ্যক্ষ, রোটারী ক্লাব অফ ঢাকা স্টার্স, রোটারেক্ট ক্লাব অফ নটরডেম কলেজ এবং নটরডেম লিটারেসি স্কুলের সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড