• শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাউল রণেশ ঠাকুরের ঘরে অগ্নিকাণ্ডের ঘটনায় জবিসাকের নিন্দা

  ক্যাম্পাস ডেস্ক

১৯ মে ২০২০, ২১:২৯
জবিসাকে
জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্র (ছবি : সংগৃহীত)

প্রখ্যাত বাউল শিল্পী রণেশ ঠাকুরের ঘরে রহস্যজনক অগ্নিকাণ্ডের ঘটনায় তীব্র নিন্দা ও দোষীদের শাস্তির দাবি জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্র (জবিসাকে)।

মঙ্গলবার (১৯ মে) ঘটনার নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন জবিসাকের সভাপতি ফাইয়াজ হোসেন ও সাধারণ সম্পাদক সাঈদ মাহাদী সেকেন্দার।

বিবৃতিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্র পরিবার মনে করে এ ঘটনার মধ্যদিয়ে বাংলার বাউল সংস্কৃতির অপূরণীয় ক্ষতি হয়েছে। এমন ঘটনা সুস্থ সংস্কৃতি চর্চার অন্তরায় এবং দেশীয় সংস্কৃতির জন্য এক হুমকি স্বরূপ। জবিসাকে পরিবার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। পাশাপাশি ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট দোষীদের দ্রুততম সময়ের মধ্যে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানাচ্ছে।

আরও পড়ুন : করোনা সংকটে ক্যাম্পাস সাংবাদিকদের দিনকাল যেমন যাচ্ছে

এছাড়াও বিবৃতিতে সংগঠনের পক্ষ থেকে প্রখ্যাত বাউল শিল্পী রণেশ ঠাকুরের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয় এবং বাংলাদেশে এমন ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সেদিকে সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানান।

উল্লেখ্য, গত রবিবার মধ্যরাতে বিখ্যাত বাউল শিল্পী রণেশ ঠাকুরের গানের ঘরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে, এতে চল্লিশ বছরের সংরক্ষিত গানের বইপত্র, বাদ্যযন্ত্রসহ তার সঙ্গীতচর্চার বিভিন্ন যন্ত্রপাতি পুড়ে ছাই হয়ে যায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড